হিজাব ইস্যুতে বিস্ফোরক মন্তব্য কঙ্গনার!
হিজাব ইস্যুতে বিস্ফোরক মন্তব্য কঙ্গনার!

সংগৃহীত ছবি

হিজাব ইস্যুতে বিস্ফোরক মন্তব্য কঙ্গনার!

অনলাইন ডেস্ক

ভারতে যখনই কোনো আলোচিত ঘটনা ঘটবে, আর তা নিয়ে বলিউডের ‘বিতর্কের রানী’ কঙ্গনা রানাউত কিছু না কিছু বলবেনই। এবার কঙ্গনার বাক্যবান থেকে বাদ গেল না কর্ণাটকের হিজাব আন্দোলনও। হিজাব ইস্যুতে মুখ খুলে ফের বিতর্কে জড়ালেন এই অভিনেত্রী।

সোশ্যাল প্ল্যাটফর্মে কঙ্গনা লিখেছেন, যদি সত্যিই সাহস দেখাতে হয়, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরকা পরবেন না! স্বাধীনভাবে থাকতে শিখুন, খাঁচায় নিজেকে বন্ধ করে রাখবেন না।

কঙ্গনার এই মন্তব্য পছন্দ হয়নি বলিউডের বরেণ্য অভিনেত্রী শাবানা আজমির। তিনি জবাবে বললেন, ‘যত দূর আমি জানি, আফগানিস্তান ধর্মভিত্তিক দেশ। আর ভারত ধর্মনিরেপক্ষ দেশ, তাই তো?’

বলে রাখা প্রয়োজন, বিজেপি শাসিত কর্ণাটক রাজ্যে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিয়ে অনেকদিন ধরেই জটিলতা দেখা যাচ্ছে। এমনকি বিষয়টি নিয়ে আদালতে মামলাও দাখিল হয়েছে। এর মধ্যেই সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়।

নেটিজেনদের মতে, হিজাব ইস্যুতে কঙ্গনার মন্তব্য একপাক্ষিক। তিনি বরাবরই রাষ্ট্রের হয়ে কথা বলেন। দেশের যেকোনো ঘটনায় তার মন্তব্যে গেরুয়া শিবিরের প্রভাব লক্ষ্য করা যায়।

প্রসঙ্গত, ভারতের কর্ণাটকজুড়ে চলা উত্তেজনার মধ্যে বোরকা-হিজাব পরে কলেজ ক্যাম্পাসে এসে হয়রানির শিকার হয়েছেন মুসকান খান নামে এক ছাত্রী। তবে গেরুয়া উত্তরীয় পরা একদল যুবকের ‘জয় শ্রীরাম’ স্লোগানের সামনে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে অবিচল থেকেছেন ওই ছাত্রী। এ ঘটনার একটি ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা গেছে, হিজাব পরে মুসকান যখন তার স্কুটি পার্কিং করে ক্লাসের দিকে এগিয়ে যাচ্ছেন, তখন বেশ কিছু মানুষ তাকে অনুসরণ করছে। গেরুয়া রঙের স্কার্ফ পরিহিত একদল ব্যক্তি ‘জয় শ্রী রাম’ শ্লোগানে মুসকানের দিকে এগিয়ে যাচ্ছে আর চিৎকার করছে। মুসকানও তখন ভিড়ের দিকে ফিরে হাত তুলে ‘আল্লাহু আকবার’ বলে চিৎকার করতে থাকে।

প্রসঙ্গত, এর আগেও ভারতের স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে কঙ্গনার বিরুদ্ধে মামলা হয়েছে। এ নায়িকার বিরুদ্ধে মুম্বাই পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন আম আদমি পার্টির (এএপি) নেতা প্রীতি মেনন।

news24bd.tv/আলী