বিশ্বে করোনায় একদিনে বেড়েছে মৃত্যু, কমেছে সংক্রমণ
বিশ্বে করোনায় একদিনে বেড়েছে মৃত্যু, কমেছে সংক্রমণ

প্রতীকী ছবি

বিশ্বে করোনায় একদিনে বেড়েছে মৃত্যু, কমেছে সংক্রমণ

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে প্রায় প্রতিদিনই বাড়ছে করোনায় মৃত্যু। পাশাপাশি বাড়ছে আক্রান্তের সংখ্যাও। তবে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু বাড়লেও কমেছে সংক্রমণ।   গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ১০ হাজার ৯২৭ জনের।

সেই সাথে আক্রান্ত হয়েছে আরও ২৩ লাখ ১৪ হাজার ১৯১ জন।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৪০ কোটি ৮৬ লাখ ৭৮ হাজার ৩৮৮ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ১৯ হাজার ৭০৫ জনে। আর সুস্থ হয়েছেন ৩২ কোটি ৮৬ লাখ ৩ হাজার ৭৫৭ জন।

করোনায় সংক্রমণ ও মৃত্যুতে তালিকায় শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৯২ লাখ ২৮ হাজার ৬২৮ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৪২ হাজার ৬ জনের।

এদিকে, প্রতিবেশি দেশ ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৫ লাখ ৮৪ হাজার ৬১৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮ হাজার ১২ জনের।

ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭২ লাখ ৯১ হাজার ৫১৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ২৩২ জনের।

ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ১৫ লাখ ৩ হাজার ৬৫৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩৪ হাজার ৫৩৬ জন।

আরও পড়ুন: কক্সবাজারে ৫ ভাই নিহতের ঘটনায় পিকআপ চালক গ্রেফতার


এছাড়া, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮২ লাখ ২০ হাজার ৫১৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৩৫১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বর মাসে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

news24bd.tv রিমু 

;