জয় পেল বসুন্ধরা কিংস
জয় পেল বসুন্ধরা কিংস

সংগৃহীত ছবি

জয় পেল বসুন্ধরা কিংস

মাহফুজুল ইসলাম

বিপিএল ফুটবলের তৃতীয় রাউন্ডে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদকে ১-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজনের দল। কিংসের হয়ে জয়সূচক গোলটি এসেছে রবসনের পা থেকে। এদিকে, মুন্সিগঞ্জে আরেক ম্যাচে বাংলাদেশ পুলিশের বিপক্ষে গোলশুন্য ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

 

আন্ডারডগ মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে ম্যাচটায় কাগজে কলমে এগিয়ে থেকেই এই ম্যাচে মাঠে নামে বসুন্ধরা কিংস। কিন্তু লিগের শুরুর ম্যাচে এই টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামেই হোঁচট খাওয়ায় এই ম্যাচে  অস্কারের শীষ্যরা শুরু থেকেই ছিলো সাবধানী।

প্রতিপক্ষ মুক্তিযোদ্ধার বিপক্ষে প্রথমার্ধ্বে চাপ তৈরি করতে সক্ষম হলেও কাঙ্খিত গোলের দেখা পায়নি কিংসরা। বারবার হানা দিয়েও বসুন্ধরা কিংসের আক্রমণভাগ বাধাপ্রাপ্ত হয়েছে মুক্তিযোদ্ধার জমাট রক্ষাণে। গোলশুন্য অবস্থায় প্রথমার্ধ্ব শেষ হলেও ম্যাচের ৫৮ মিনিটে রবসনের একান্ত প্রচেষ্টায় জালের ঠিকানা খুঁজে পায় কিংস। উৎসবের উপলক্ষ পায় অস্কারের ডাগ আউট।

ম্যাচের ৭৭ মিনিটে পেনাল্টি পায় কিংস। কিন্তু দলের বসনিয়ান রিক্রুট স্টোজান ভ্রানিয়াস সেই পেনাল্টি মিস করলে ব্যবধান বাড়ানোর ‍সযোগ হাতছাড়া হয় অস্কার ব্রুজনের দলের। শেষে ১-০ ব্যবধানে জয় নিয়ে সন্দুষ্ট থাকতে হয় বসুন্ধরা কিংসকে। এই জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এলো  ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এদিকে, দিনের অন্য ম্যাচে বাংলাদেশ পুলিশের বিপক্ষে গোলশুন্য ড্র করেছে শেখ জামাল। ৮১ মিনিটে শেখ জামালের ডিফেন্ডার ওটাবেক লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় ধানমন্ডির জায়ান্টরা। তবে শেষে কোনো দলই গোলের দেখা না পেলে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকে উভয় দল। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এখন শেখ জামাল।
news24bd.tv/আলী   

;