শাবিপ্রবি'র আন্দোলন প্রত্যাহার করলো শিক্ষার্থীরা
শাবিপ্রবি'র আন্দোলন প্রত্যাহার করলো শিক্ষার্থীরা

সংগৃহীত ছবি

শাবিপ্রবি'র আন্দোলন প্রত্যাহার করলো শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান আন্দোলন প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আশ্বাসের প্রতি পূর্ণ আস্থা রেখে আপাতত তারা এই সিদ্ধান্ত নেন।

আজ শনিবার সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র মোহাইমিনুল বাশার রাজ।  

রাজ বলেন, আমাদের আমন্ত্রণে শিক্ষামন্ত্রী মহোদ্বয় সিলেটে এসেছেন এজন্য তাকে ধন্যবাদ।

শিক্ষামন্ত্রীর কাছে আমাদের মোট ছয়টি দাবি নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে।  

তিনি বলেন, আমাদের প্রথম দাবি শাবি ভিসির পদত্যাগের ব্যাপারে শিক্ষামন্ত্রী আশ্বাস দিয়েছেন, এই দাবি তিনি বিশ্ববিদ্যালয়ের আচার্যের কাছে উত্থাপন করবেন। এরপর আচার্য এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

শিক্ষার্থীদের ওপর দুটি মামলার বিষয়ে মন্ত্রী বলেছেন, শিগগিরই এ মামলাগুলো প্রত্যাহার করা হবে।  

বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের মোবাইল সিম এবং মোবাইল ব্যাংকিং বন্ধ রাখা বিষয়ে দৃষ্টি আকর্ষ ণ করা হলে শিক্ষামন্ত্রী আশ্বাস দেন, আগামী তিন-চার দিনের মধ্যে সব সচল করা হবে।

এর আগে গত শুক্রবার বিকেলে সিলেট সার্কিট হাউসে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ১১ সদস্যের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলও সেখানে ছিলেন।  

মোহাইমিনুল বাশার রাজ জানান, পুলিশের স্প্রিন্টারে আহত এবং অনশনকারী সব শিক্ষার্থীর চিকিৎসা চলমান আছে এবং থাকবে। সজল কুন্ডের শারীরিক অবস্থা বিবেচনায় মন্ত্রী চাকরির আশ্বাস দিয়েছেন বলে জানানো হয়।

তিনি আরো বলেন, শিক্ষামন্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রী তাদের সকল দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় আমরা সব ধরনের আন্দোলন প্রত্যাহার করে নিলাম এবং আমাদের দাবি পূরণের অপেক্ষায় থাকলাম। আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ, ক্লাস এবং পরীক্ষা শুরু করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, এই আন্দোলনের সময় দেশ-বিদেশের সব শ্রেণীর মানুষ তাদেরকে সমর্থন দিয়েছেন, আন্দোলনে সাহস যুগিয়েছেন। তাদেরকে ধন্যবাদ। গণমাধ্যমের প্রতিও আমাদের কৃতজ্ঞতা।

news24bd.tv/এমি-জান্নাত 

;