ইতালিতে নিহত ৫ তরুণের লাশ ফেরত আসতে শুরু করেছে
ইতালিতে নিহত ৫ তরুণের লাশ ফেরত আসতে শুরু করেছে

সংগৃহীত ছবি

ইতালিতে নিহত ৫ তরুণের লাশ ফেরত আসতে শুরু করেছে

অনলাইন ডেস্ক

অবৈধ ভাবে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার সময় প্রচন্ড ঠান্ডায় মাদারীপুরের ৫ তরুণ মারা যায়। মৃত্যুর খবর পাওয়ার পর থেকে নিহতদের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। আজ শনিবার ইতালি থেকে নিহত ৫ তরুণের লাশ দেশের বাড়ি মাদারীপুরে আসতে শুরু করেছে।

আজ সকালে নিহত ইমরানের লাশ দাফন করা হয়েছে।

অপেক্ষায় আছেন নিহত বাকি ৪ জনের স্বজনরা। নিহতরা মাদারীপুরের পেয়ারপুর গ্রামের রতন জয় তালুকদার, ঘটকচর গ্রামের সাফায়েত, মোস্তফাপুর গ্রামের জহিরুল এবং সদর উপজেলার বাপ্পী।

নিহত ইমরানের চাচা মো. শওকত হাওলাদার বলেন, ‘এলাকার অল্পবয়সী ছেলেদের প্রলোভন দেখিয়ে ইতালী নেয়ার কথা বলে দালালচক্র লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রায়ই দুর্ঘটনায় মৃত্যুর খবর আসছে। আমরা দালালদের কঠোর বিচার চাই। ’

আজ সকালেই মাদারীপুর থানা পুলিশ ও উপজেলা প্রশাসন নিহত ইমরানের বাড়িতে এসে পরিবারের মাঝে খাদ্য ও শীতবস্ত্র প্রদান করেন এবং আরও সহযোগিতার আশ্বাস দেন। অবৈধ ভাবে ইতালি তরুণদের যাওয়া বন্ধ করতে সচেতনতা মূলক কার্যক্রম বৃদ্ধি করার কথা বলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মইন উদ্দিন।

আরও পড়ুন:

‘নির্দিষ্ট সময়সীমার মধ্যে ইসি গঠন করতে হবে, সংবিধানে এমন কোন আইন নেই’

তিনি বলেন, আইন দিয়ে সব রোধ করা সম্ভব নয়। তাই স্থানীয় জনপ্রতিনিধিসহ সবার সচেতন হতে হবে। অবৈধ পথে বিদেশ পাড়ি দিতে নিরুৎসাহিত করতে হবে। শনিবার রাতেই বাকী ৪ জনের লাশ পরিবারের কাছে আসার কথাও জানিয়েছেন তিনি।

মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, গত ২২ জানুয়ারি অবৈধভাবে সমুদ্রপথে লিবিয়া হয়ে ইঞ্জিনচালিত নৌকায় ইতালী যাবার পথে প্রচন্ড ঠান্ডায় মারা যায় ৭ বাংলাদেশী। তাদের মধ্যে ৫জনই মাদারীপুরের বাসিন্দা। এই ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি। তবে দালালচক্রকে ধরতে চেষ্টা অব্যাহত রয়েছে।

news24bd.tv/এমি-জান্নাত    

;