অবশেষে বিড়ালটিকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস
অবশেষে বিড়ালটিকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

সংগৃহীত ছবি

অবশেষে বিড়ালটিকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলে এক সপ্তাহ আটকে থাকা একটি বিড়ালকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।  শনিবার (১২ ফেব্রুয়ারি)সকালে শহরের সরকারি শেখ ফজিলাতুন নেসা মুজিব মহিলা  মহাবিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একটি ভবনের সানশেডে আটকে থাকা বিড়ালটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, এক সপ্তাহ ধরে বিড়ালটি ওই ভবনের সানশেডে আটকে ছিল। পরে ভবনটির পাশের  ভবনে থাকা ওয়াহিদ আকরাম সুবিন শুক্রবার বিকেলে ফায়ার সার্ভিসের সাথে যোগাযোগ করেন।

 এরপর তিনি ফায়ার সার্ভিসের সাড়া না পেয়ে স্থানীয় সাংবাদিক নওশাদ রানা সানভীরের সাথে যোগাযোগ করেন।  

পরে সানভী বিড়ালটি উদ্ধারে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সহযোগিতা  চান। বিষয়টি নিয়ে অনুরোধ করলেও সারা দেয়নি টাঙ্গাইল ফায়ার সার্ভিস। পরে তিনি বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন। মুহুর্তের মধ্যেই বিষয়টি  নিয়ে সমালোচনার ঝড় ওঠে।  

  তার ফেসবুক পোস্টে বিশিষ্ট কবি বুলবুল খান মাহবুব লেখেন, ফায়ার সার্ভিস উদ্ধার করবে না কেন, তাদের কাজ কি শুধু আগুন নেভানো?

এনিমেল রিস্কিউ অব টাঙ্গাইল গ্রুপের মুনিয়া ইতু ও ইথিকা ইমু বলেন, সাংবাদিক সানভীর  পেইজে একটি ভিডিও দেখে খুব মায়া লাগে বিড়ালটির জন্য। পরে ফায়ার সার্ভিসকে অনুরোধ  করা হয়। প্রথমে তারা না করলেও পরে রাজি হয়। তারা এসে উদ্ধার করেছে।

টিম এনিমেল লাভার্স গ্রুপের মো. জাকির বলেন, বিড়ালের বাচ্চাটি উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।  

সাংবাদিক নওশাদ রানা সানভী বলেন, আশা করছিলাম ফায়ার সার্ভিস অনুরোধে তাৎক্ষণিক সারা দিবে। কিন্তু তারা প্রথমে বিড়াল উদ্ধারে রাজি হয়নি। একটু দেরি হলেও বিড়ালের বাচ্চাটি উদ্ধার  করেছে। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি সকল প্রাণীর বিপদে তারা তাৎক্ষণিকপাশে থাকবে।

সরকারি শেখ ফজিলাতুন নেসা মুজিব মহিলা মহাবিদ্যালয়ের প্রিন্সিপাল শহিদুজ্জামান বলেন, আমরা বাচ্চাটি উদ্ধারে চেষ্টা করেছি। কিন্তু উদ্ধার করতে পারিনি। আজ ফায়ার সার্ভিস উদ্ধার করেছে। ধন্যবাদ তাদের।

এ বিষয়ে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ইদ্রিস বলেন, খবর পেয়ে  বিড়ালের বাচ্চাটি উদ্ধার করা হয়েছে। প্রাণ বাঁচানো আমাদের প্রধান কাজ। সেটা মানুষ বা যেকোন প্রাণীই হোক।
news24bd.tv/আলী   

;