বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত সাড়ে ১৮ লাখ, মৃত্যু ৭৭১৬
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত সাড়ে ১৮ লাখ, মৃত্যু ৭৭১৬

সংগৃহীত ছবি

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত সাড়ে ১৮ লাখ, মৃত্যু ৭৭১৬

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে বহু মানুষকে টিকার আওতায় আনা হলেও করোনার ছোবল থামানো যাচ্ছে না। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আরও ১৮ লাখ ৫২ হাজার ৩৪৯ জন আক্রান্ত হয়েছে। এই নিয়ে মোট ৪১ কোটি ৫ লাখ ৫৬ হাজার ৯৯২ জন করোনা রোগী শনাক্ত হলো।

এ ছাড়া নতুন করে করোনায় আরও ৭ হাজার ৭১৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ভাইরাসটিতে ৫৮ লাখ ২৭ হাজার ৮৪৬ জনের মৃত্যু হয়েছে।

এর আগে শনিবার (১২ ফেব্রুয়ারি) করোনায় আক্রান্ত হয়েছিলেন ২৩ লাখ ১৪ হাজার ১৯১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ৯২৭ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৭২৯ জন এবং সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩ হাজার ৭৬৩ জন। ব্রাজিলে গেছেন ৮৯২ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ২২৮ জন।  

যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৫৭৯ জন এবং মারা গেছেন ৮৭৩ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫১ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ১২২ জন। ভারতে মারা গেছেন ২৫৭ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৩৬৬ জন।  

যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন, ৪৬ হাজার ২৫ জন এবং মারা গেছেন ১৬৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ২১২ জন এবং মারা গেছেন ২৬৫ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ১৯৩ জন এবং মারা গেছেন ২৭২ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২৩১ জন এবং মারা গেছেন ২৬৯ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ১৬১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দক্ষিণ আফ্রিকায় ১৩৪ জন, কানাডায় ৬৮ জন, আর্জেন্টিনায় ১২৮ জন, গ্রিসে ৭০ জন, পোল্যান্ডে ৩৩৩ জন, ইরানে ১৩৩ জন, জাপানে ১৪২ জন, রোমানিয়ায় ১৪৪ জন, চিলিতে ৯৪ জন, মেক্সিকোতে ৫৬৪ জন এবং ভিয়েতনামে ৭৮ জন মারা গেছেন।

news24bd.tv/ কামরুল