বিকেলে আবারো বৈঠকে বসছে সার্চ কমিটি
বিকেলে আবারো বৈঠকে বসছে সার্চ কমিটি

বিকেলে আবারো বৈঠকে বসছে সার্চ কমিটি

অনলাইন ডেস্ক

নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে আজ দ্বিতীয় বারের মত বৈঠকে বসছে সার্চ কমিটি। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

এতে সভাপতিত্ব করবেন সার্চ কমিটির প্রধান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। আজ মোট তিনটি বৈঠক করবে সার্চ কমিটি-এমনটাই জানিয়েছেন কমিটির সাচিবিক দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

বিশিষ্টজনদের সঙ্গে সার্চ কমিটির শেষ ধাপের বৈঠকে যাচ্ছেন ২৩ নাগরিক। আমন্ত্রণ পেয়েছেন সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন ও সাবেক নির্বাচন কমিশনার আবদুল মোবারক, বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ আলী জহির, প্রজন্ম একাত্তরের আসিফ মুনির তন্ময় ও ডা. নুজহাত চৌধুরী, সাংবাদিক ও লেখক হারুন হাবিব, সাবেক অতিরিক্ত আইজিপি নুরুল আলম, শিক্ষাবিদ ড. আইনুন নিশাত, সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার, সাংস্কৃতিক সংগঠক নাসির উদ্দিন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক।

এছাড়া অবসরপ্রাপ্ত অধ্যাপক জাফর ইকবাল, কবি মহাদেব সাহা, গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত অধ্যাপক ডা. উবায়দুল কবির চৌধুরী, পিকেএসএফ এর সাবেক চেয়ারম্যান কাজী খলীকুজ্জামান আহমদ, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, অধ্যাপক মুনতাসীর মামুন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এম আব্দুল আজিজ, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান আমন্ত্রণ পেয়েছেন এ বৈঠকে।

গত শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত জারি করা প্রজ্ঞাপনে, নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে ৬ সদস্যের সার্চ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশন চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।


কমিটি গঠনের পরের দিন অর্থ্যাৎ ৬ ফেব্রুয়ারি নিজেদের মধ্যে বৈঠক করে সার্চ কমিটি। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ৬০ জন বিশিষ্ট নাগরিক ও পেশাজীবীর সঙ্গে সার্চ কমিটির বৈঠক করার সিদ্ধান্তের বিষয়টি জানান। এরই অংশ হিসেবে গতকাল 
দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠক করে সার্চ কমিটি।  news24bd.tv/ নাজিম