সমর্থকদের কাছে ক্ষমা চাইল জার্মানি

ফাইল ছবি

সমর্থকদের কাছে ক্ষমা চাইল জার্মানি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে হেরে বুধবার রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে জার্মানি। স্বাভাবিকভাবেই হতাশ দলটির খেলোয়াড়, কর্মকর্তাসহ বিশ্বের অগণিত ভক্ত-সমর্থক।

দুই হার ও এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে থেকে বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় জার্মানি।

দল ছিটকে পড়ারই যোগ্য বলে মেনে নিয়েছে জার্মান কোচ কোচ ইওয়াখিম লুভ।

কোচের এমন অসহায় বক্তব্যের পর দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনও চ্যাম্পিয়নের মতো খেলতে না পারার জন্য সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছে।

জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে এক টুইটে বলেন, ‘প্রিয় সমর্থকরা, আপনাদের মতো আমরাও হতাশ। ’

টুইটে বলা হয়, ‘একটা বিশ্বকাপ চার বছর পরপর আসে এবং আমরা অনেক অনেক বেশি প্রত্যাশা করেছিলাম। জার্মানি বিশ্ব চ্যাম্পিয়নদের মতো না খেলায় আমরা দুঃখিত এবং এটা যত কষ্টদায়কই হোক না কেন, আমরা ছিটকে পড়ারই যোগ্য।

জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন টুইটে আরও বলেন, ‘বিশ্বজুড়ে আমাদের প্রতি আপনাদের দারুণ সমর্থন ছিল। রিওতে আমরা একসঙ্গে উদযাপন করেছি কিন্তু ফুটবলে কখনও কখনও আপনাকে হার মেনে নিতে হবে এবং স্বীকার করতে হবে আপনার প্রতিপক্ষ বেশি ভালো ছিল। ’

বিশ্বকাপের অন্যতম দল ছিল জার্মানি। এখন পর্যন্ত চারবার বিশ্ব শিরোপা ঘরে তুলেছে দলটি। সবচেয়ে বেশিবার সেমিফাইনাল খেলা দলও তারা। সেই জার্মানরাই এবার বিদায় নিল গ্রুপ পর্ব থেকে। তা-ও ৮০ বছর পর। সেই ১৯৩৮ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় দলটি।


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর