যাত্রীবাহী জাহাজে ভয়ংকর আগুন!
যাত্রীবাহী জাহাজে ভয়ংকর আগুন!

সংগৃহীত ছবি

যাত্রীবাহী জাহাজে ভয়ংকর আগুন!

ইতালি প্রতিনিধি

গ্রীস-ইতালির একটি যাত্রীবাহী জাহাজে ভয়ংকর আগুনের ঘটনা ঘটেছে। ২৩৭ জন যাত্রী এবং ৫১ জন নাবিক ও ক্রু নিয়ে গ্রীসের ইগোউমেনিস্তা বন্দর থেকে দক্ষিণ-পূর্ব ইতালির ব্রিন্দিসি বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসা গ্রিমালদি লাইন্সের এই যাত্রীবাহী জাহাজে গতকাল গভীর রাতে আগুন লাগে। তবে একেবারেই সৌভাগ্যবশত কোন হতাহতের ঘটনা ঘটেনি। ইতালীয় পতাকাবাহী ইউরোফেরি অলিম্পিয়া জাহাজটির উপরিভাগ যখন দাউদাউ করে পুড়ছিলো তখন স্থলভাগ থেকে প্রায় ৯ মাইল দূরে সাগরে ছিলো তার অবস্থান।

 

ইতালীয় সংবাদ সংস্থা আনসা জানাচ্ছে, দুর্ঘটনার পরপরই গ্রীক কোস্ট গার্ড উদ্ধার কাজ সমন্বয়ের জন্য জরুরি যোগাযোগ করে রোমে অবস্থিত ইতালিয়ান পোর্ট ক্যাপ্টেন কেন্দ্রীয় কম্যান্ডের সাথে। ইতালীয় কোস্ট গার্ডের উদ্ধারকারী জাহাজ এবং উড়োজাহাজ রওয়ানা হয় ঘটনাস্থলের উদ্দেশ্যে। যদিও শেষ পর্যন্ত তার প্রয়োজন হয়নি। গ্রীক কোস্ট গার্ডের বিশেষ ইউনিটের সাথে ঐ রুটে টহলরত ইতালির ফিন্যান্সিয়াল গার্ড মিলিটারি পুলিশ (গুয়ার্দিয়া দি ফিন্যান্সা) একযোগে অভিযান চালিয়ে ভোর ৭টা'র আগেই জাহাজ থেকে নিরাপদে সবাইকে নামিয়ে আনে।  

যাত্রীবাহী জাহাজে আগুন লাগার কারণ অনুসন্ধানে কাজ করছে তদন্ত দল। গুয়ার্দিয়া দি ফিন্যান্সা'র দুঃসাহসী সফল অভিযানের জন্য অভিনন্দন জানাতে কম্যান্ডেন্ট জেনারেল জুসেপ্পে জাফারানাকে ফোন দিয়েছেন ইতালীয় রাষ্ট্রপতি সের্জো মাত্তারেল্লা।

news24bd.tv/আলী  

;