এবার হোয়াটসঅ্যাপেও যুক্ত হচ্ছে আকর্ষণীয় ফিচার
এবার হোয়াটসঅ্যাপেও যুক্ত হচ্ছে আকর্ষণীয় ফিচার

সংগৃহীত ছবি

এবার হোয়াটসঅ্যাপেও যুক্ত হচ্ছে আকর্ষণীয় ফিচার

অনলাইন ডেস্ক

বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। বিশ্বের প্রায় ২ কোটিরও বেশি ব্যবহারকারী প্রতিনিয়তই ব্যবহার করে হোয়াটসঅ্যাপ। একের পর এক আকর্ষণীয় ফিচার এনে ইউজারদের রীতিমতো চমকে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। এবার আরও একটি ফিচার যুক্ত হতে চলেছে এই অ্যাপে।

জানা গেছে, ফেসবুকে প্রোফাইলে যেমন কভার ছবি সেট করা যায়, হোয়াটসঅ্যাপেও একইভাবে রাখা যাবে কভার ছবি। ইতিমধ্যেই ফিচারটি নিয়ে কাজও শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। তবে এটি প্রথমে ভাবা হচ্ছে বিজনেস অ্যাকাউন্টের জন্য।

হোয়াটসঅ্যাপের ক্যাটালগকে আরও আকর্ষণীয় করতেই এমন ভাবনা। অর্থাৎ কোনো সংস্থা কভারে নিজের কোম্পানির নাম, লোগো ইত্যাদি ব্যবহারের সুবিধা পাবেন। এই ফিচার যুক্ত হলে বিজনেস অ্যাকাউন্টের সেটিংসও খানিকটা বদলে যাবে।

নতুন এই ফিচারের একটি স্ক্রিনশটও সামনে এনেছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ওয়াবেটাইনফো। যেখানে দেখা যাচ্ছে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টের ক্ষেত্রে একটি নতুন ক্যামেরা বাটনও যুক্ত করা যাবে। এর মাধ্যমে নতুন ছবি তুলে তা কভারে সেট করে দেয়া যাবে। এছাড়া মোবাইলের ফটো গ্যালারি থেকেও ছবি সিলেক্ট করা যেতে পারে। ইউজাররা ওই ফোন নম্বরের প্রোফাইলে ঢুকলেই কভার ছবিটি দেখতে পাবেন।

প্রথমে আইফোনের বিজনেস অ্যাকাউন্ট ইউজাররা এই ফিচারটি ব্যবহারের সুযোগ পাবেন। তবে শীঘ্রই নাকি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও চলে আসবে এই ফিচার। এখনও এটার বেটা ভার্সন চলছে। তবে কবে এই ফিচার সবার জন্য উন্মুক্ত করা সে বিষয়ে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ কিছু জানায়নি।

news24bd.tv/আলী   

;