হারের পর যা বললেন সাকিব

সাকিব আল হাসান

হারের পর যা বললেন সাকিব

অনলাইন ডেস্ক

বিপিএলের অষ্টম আসরে বরিশালকে ১ রানে হারিয়ে তৃতীয় ট্রফি ঘরে তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুরে শিরোপা জয়ের লড়াইয়ে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৫১ রান তোলে কুমিল্লা।

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫০ রানের বেশি তুলতে পারেনি বরিশাল। ম্যাচ সেরা সুনিল নারিন।

আসর সেরা সাকিব আল হাসান।  

পুরস্কার বিতরণী মঞ্চে বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘উপভোগ্য একটি ম্যাচ হলো। দুই দলই ম্যাচে প্রচুর ভুল করেছে। কিন্তু শেষে কুমিল্লা স্নায়ু স্থির রাখতে পেরেছে।

এজন্য তাদের ক্রেডিট দেওয়া উচিত। তারা স্নায়ু স্থির রাখতে পেরে ম্যাচটা জিতেছে। ’

তবে ম্যাচ হারলেও দলের বোলিংয়ে দারুণ খুশি সাকিব। বোলারদের প্রশংসা করে সাকিব বলেন, ‘সুনীলের বিশ্বমানের ইনিংসের পরও আমরা বোলিংয়ে যেভাবে ফিরে এসেছি তা দারুণ ছিল। সুনীল আমাদের থেকে ম্যাচটা ছিনিয়ে নিয়েছিল। কিন্তু পরবর্তীতে আমরা ফিরে এসেছি। এজন্য বোলারদের ক্রেডিট দেওয়া উচিত। শুধু এই ম্যাচেই নয়। পুরো টুর্নামেন্টে আমরা ভালো বোলিং করেছি। ’  

সাকিব আরও বলেন, ‘শেষ দিকে ২-৩ ওভার সব সময়ই কঠিন। শহীদুল শেষ ওভারে দারুণ বোলিং করেছে। মোস্তাফিজ তাকে সাহায্য করেছিল। সুনীলও ভালো বোলিং করেছে। আমরা এই হার থেকে অনেক কিছু শিখতে পারি। আশা করছি সামনের বছর আরো শক্তিশালী হয়ে ফিরতে পারব। ’ 

১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই মুনিম শাহরিয়ারের উইকেট হারায় বরিশাল।  তবে অন্যপ্রান্তে সৈকত আলীর ঝড়ো অর্ধশতকে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের অনুকূলে নিয়ে আসে সাকিবের দল। ২৬ বলে অর্ধশতক পূরণের পর তানভীর ইসলামের বলে লং অনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই অলরাউন্ডার। ৩৪ বলে ৫৮ রানের ইনিংস খেলেছেন সৈকত।

শেষ ওভারের রোমাঞ্চে জমজমাট ফাইনালের মঞ্চায়ন। শেষ বলে ৩ রানের প্রয়োজন আর মেটাতে পারেনি বরিশালের দুই ব্যাটসম্যান।   নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৫০ রানে শেষ বরিশালের ইনিংস।

news24bd.tv রিমু