ছাত্রীর হিজাব টেনে ছিঁড়ে ফেললো তিন ছাত্রী!

সংগৃহীত ছবি

ছাত্রীর হিজাব টেনে ছিঁড়ে ফেললো তিন ছাত্রী!

অনলাইন ডেস্ক

ভারতের কর্ণাটক রাজ্যের স্কুল-কলেজে হিজাব পরা বিতর্ক দেশটির আদালত পর্যন্ত গড়িয়েছে। এদিকে এই অবস্থার মধ্যে হিজাব নিয়ে আরেকটি ঘটনা সামনে এলো। স্কুলে এক কিশোরীর হিজাব টেনে খুলে ফেলে তিন ছাত্রী। সেই ঘটনার ভিডিও ধারণ করেন তারা।

এরপর সেই ছাত্রীকে মারধরও করে তারা।  মারধরের কিছুক্ষণের জন্য জ্ঞান হারান ওই কিশোরী। হিজাব খুলে ফেলার এই ভিডিও পরে স্কুলের ছাত্র-ছাত্রীদের সঙ্গে শেয়ার করে ওই তিন ছাত্রী।  

নিউজিল্যান্ডে এমন ঘটনা ঘটেছে।

ডানেডিনের ওটাগো গার্লস হাইস্কুলে গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী ১৭ বছর বয়সী কিশোরীর নাম হুদা আল-জামা। এদিকে এ ঘটনার পর এক বিবৃতিতে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, স্কুলে রুষ্ট মন্তব্য, বর্ণবাদ, বুলিং বা অন্য কোনো ধরনের বৈষম্যমুলক আচরণ আমরা সহ্য করব না।

এদিকে এই ঘটনায় ভিডিও ছড়িয়ে পড়ার পর ওই কিশোরীর জন্য ন্যায়বিচার চেয়ে আন্দোলন শুরু হয়েছে। হাজার হাজার মানুষ এজন্য পিটিশন দায়ের করেছে।

দেশটির স্থানীয় গণমাধ্যম আরএনজেড’কে হুদা বলেন, দু’জন আমাকে ধরে রাখে। একজন আমাকে আঘাত করে। এক পর্যায়ে আমি মাটিতে পড়ে যাই। তারপরও সে আমার চেহারা এবং শরীরে আঘাত করতে থাকে। শিক্ষকরা আমাকে বাঁচাবে বলে আমি অপেক্ষা করতে থাকি। কিন্তু সেসময় কেও আমাকে বাঁচাতে এগিয়ে আসেননি।

তিনি বলেন, ওই ছাত্রীরা আমার হিজাব খুলে ফেলে এবং এ ঘটনার ভিডিও ধারণ করে। ওই ভিডিও এখন স্কুলের ছেলে-মেয়ে সবার হাতে ঘুরে ফিরছে। আমার আরও দু’জন বান্ধবীর সঙ্গে এমন কাজ করার চেষ্টা করেছিল ওই তিন ছাত্রী। হিজাব আমার সংস্কৃতি এবং ধর্ম। হিজাব আমার কাছে সবকিছু। আমি আমার হিজাবকে ভালোবাসি। আমার বান্ধবীরাও তাদের হিজাবকে ভালোবাসে।  

স্থানীয় পুলিশ জানিয়েছে, এ ঘটনায় জড়িত ওই তিন ছাত্রীকে চিহ্নিত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত শুরু করা হয়েছে।  

news24bd.tv/আলী