যুবসমাজকে বেশি বেশি সাহিত্য চর্চার আহবান ক্রীড়া প্রতিমন্ত্রীর 
যুবসমাজকে বেশি বেশি সাহিত্য চর্চার আহবান ক্রীড়া প্রতিমন্ত্রীর 

সংগৃহীত ছবি

যুবসমাজকে বেশি বেশি সাহিত্য চর্চার আহবান ক্রীড়া প্রতিমন্ত্রীর 

অনলাইন ডেস্ক

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন,সাহিত্য সমাজের দর্পনস্বরূপ। সমাজের ইতিবাচক পরিবর্তনে এটি অত্যন্ত শক্তিশালী মাধ্যম। আমি তরুণ প্রজন্মকে বেশি বেশি সাহিত্য চর্চার উদাত্ত আহবান জানাই।

তিনি বলেন, অমর একুশে বইমেলা বাঙালির প্রাণের মেলা।

শনিবার সন্ধ্যায় বাংলা একাডেমি চত্বরে অমর একুশে বইমেলা ২০২২ উপলক্ষে প্রকাশিত তরুণ প্রজন্মের কবি মালেক মুস্তাকিম'র নতুন কাব্যগ্রন্থ "আমি হাঁটতে গেলে পথ জড়িয়ে যায় পায়ে" এর মোড়ক উন্মোচনকালে তিনি এসব কথা বলেন।  

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মালেক মোস্তাকিম শুধু একজন মেধাবী কর্মকর্তাই নন, একজন প্রতিভাবান কবি ও কথাসাহিত্যিক। তার অনবদ্য লেখনীতে রয়েছে সৃজনশীলতা ও আধুনিকতার ছোঁয়া। ইতিমধ্যে তার প্রকাশিত ৬ টি কাব্যগ্রন্হ ও ৩ টি উপন্যাস পাঠকের মন জয় করতে পেরেছে। আমি তরুণ উদীয়মান কবি মালেক মোস্তাকিমের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।  

তিনি বলেন, মহান ভাষা আন্দোলনের চেতনাকে সমুজ্জ্বল রেখে ‘অমর একুশে বইমেলা’ বাংলা ভাষা, সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যের ধারক-বাহক হয়ে উঠবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন ও গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ ।  

উল্লেখ্য, মালেক মুস্তাকিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন ছাত্র। বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডারের ৩০তম ব্যাচের মেধাবী ও চৌকস এ কর্মকর্তা বর্তমানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে কর্মরত ।  
news24bd.tv/আলী