বরিশালে ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব
বরিশালে ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

সংগৃহীত ছবি

বরিশালে ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

রাহাত খান, বরিশাল

বরিশাল নদী বন্দর এলাকায় একটি ছেলে সন্তানের জন্ম দিয়েয়েছেন মানসিক ভারসাম্যহীন এক নারী। গতকাল শনিবার সকাল সোয়া ৯টার দিকে নদী বন্দরের দুই নম্বর গেটের সামনে রাস্তার উপর ওই নারী এই সন্তান জন্ম দেন। নবজাতক এবং তার মা দুইজনেই সুস্থ রয়েছেন। নবজাতকের বাবার পরিচয় জানাতে পারেনি ওই নারী।

তবে স্বামী তাকে ছেড়ে চলে গেছে বলে জানায় সে।

নদী বন্দরের প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সকাল ৮টার দিকে ওই নারী নদী বন্দর এলাকার রাস্তায় প্রসব বেদনায় কাতরাচ্ছিল। বিষয়টি বুঝতে পেরে পার্শ্ববর্তী ভাটারখাল বস্তির কয়েকজন নারীকে খবর দেন স্থানীয়রা। ওই নারীদের সহায়তায় সকাল সোয়া ৯টার দিকে ভারসাম্যহীন নারী ফুঁটফুঁটে ছেলে সন্তান প্রসব করেন। পরে তাকে খাবার, বিছানার চাদর, মশারি ও শীতের পোষাক এনে দেন স্থানীয় অনেকে।

স্থানীয়দের জিজ্ঞাসাবাদে ওই নারী নিজের নাম মায়া এবং স্বামী তাকে ছেড়ে চলে গেছে বলে জানায়। তবে স্বামী বা সন্তানের পিতার নাম বলতে পারেননি তিনি।

এদিকে নদী বন্দরে ভারসাম্যহীন নারীর সন্তান প্রসবের খবর পেয়ে কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

পুলিশ নবজাতকসহ ওই নারীকে আপাতত সমাজসেবা অধিদপ্তরের কোনো সংস্থায় পাঠাতে চাইলে ওই নারী সেই সুবিধা গ্রহণ করেননি। জানা গেছে, তার আরও একটি ছেলে আছে।

বরিশাল সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা (মহানগর) শ্যামল সেন গুপ্ত জানান, বিষয়টি থানা পুলিশ ও সংবাদকর্মীদের মাধ্যমে শুনেছেন। ভারসাম্যহীন নারী ও তার নবজাতক সন্তানের সুরক্ষায় সব ধরণের ব্যবস্থার উদ্যোগ নেবেন তারা।

news24bd.tv রিমু