বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে
বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে

প্রতীকী ছবি

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যু কিছুটা কমেছে।  

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৫ লাখ ৭৮ হাজার ৮৮০ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৮০ জনের।

এর আগে শনিবার (১৯ ফেব্রুয়ারি) করোনায় আক্রান্ত হয়েছিলেন ১৯ লাখ ২৮ হাজার ৫৩৭ জন। আর মৃত্যুবরণ করেছিলেন ১০ হাজার ২৬৮ জন।

আজ রোববার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪২ কোটি ৩৭ লাখ ১৮ হাজার ৯৭৯ জন। আর মোট মৃত্যু হয়েছে ৫৯ লাখ ৮১৫ জনের।

এদিকে, সুস্থ হয়েছেন ৩৪ কোটি ৮৭ লাখ ১০ হাজার ৩৫০ জন।  

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৭২ হাজার ৫৬১ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৫৯ হাজার ১৩০ জনের।

প্রতিবেশি দেশ ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪ কোটি ২৮ লাখ ২০ হাজার ৯৯৩ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ১১ হাজার ৯৩৫ জন।

এদিকে, ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮১ লাখ ৬৭ হাজার ৫৮৭ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৩ হাজার ৯৩৮ জনের।

ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ২২ লাখ ২৭ হাজার ৮২৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ৫৯৪ জন।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮৫ লাখ ৮০ হাজার ২১৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৬০ হাজার ৫০৭ জন।

news24bd.tv রিমু