আয়ারল্যান্ডকে হারিয়ে সালমাদের দুর্দান্ত সিরিজ জয়

আয়ারল্যান্ডকে হারিয়ে সালমাদের দুর্দান্ত সিরিজ জয়

আয়ারল্যান্ডকে হারিয়ে সালমাদের দুর্দান্ত সিরিজ জয়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এশিয়া কাপ জয়ের পর এবার আরো একটি সফলতা এসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেটে জয়ের পর শুক্রবার (২৯ জুন) দ্বিতীয় ম্যাচেও ৪ উইকেটের জয় তুলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশের মেয়েরা।

শেষ ওভারে যখন ৬ রান দরকার, তখন ব্যাটিংয়ে ছিলেন সানজিদা ইসলাম আর জাহানারা আলম। স্ট্রাইকে এসে ছক্কা হাঁকান সানজিদা।

আর তাতেই উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ।

ডাবলিনে শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শামিমা সুলতানার ৫১ রান ও ফারজানা হকের ৩৬ রানে ভর করে ৪ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ। আর তাতেই ২-০ তে সিরিজ জিতে নিল সালমা-রুমানারা।

আয়ারল্যান্ডের সঙ্গে কি পারবে মেয়েরা? এমন চিন্তা ছিল আগের ম্যাচে। তবে এই ম্যাচের শুরুটা ছিল দারুণ। কিন্তু শেষদিকে ১৪ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে অনেকটা বিপাকে পড়ে বাংলাদেশ। সপ্তম উইকেটে ৯ বলে ১ ছক্কায় ১১ রান তুলে কাঙ্ক্ষিত জয় এনে দেন সানজিদা ইসলাম।

এর আগে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২১ রানে আয়েশা রহমান ৭ রান করে আউট হন। এরপর দলের হাল ধরেন শামিমা সুলতানা আর ফারজানা হক। দ্বিতীয় জুটিতে দুজন মিলে যোগ করেন ৭৫ রান। এরপর দলীয় ৯৬ রানে ৪৯ বলে ৯ বাউন্ডারিত ব্যক্তিগত ৫১ রান করে শামিমা আউট হন। ৮ রানের রানের ব্যবধানে সাজঘরে ফেরেন ফারজানা হক। ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৬ রানের ইনিংস খেলেন তিনি।

এরপর নিগার সুলতানা (৫), রুমানা আহমেদ (২) এবং ফাহিমা খাতুন (২) আউট হলে বিপাকে পড়ে বাংলাদেশ। তবে এদিন সানজিদা ছিলেন নায়ক। শেষ পর্যন্ত ছক্কা হাঁকিয়েই দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

এর আগে আয়ারল্যান্ডের সিসেলিয়া জয়েস ৪৭ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন। অধিনায়ক লওরা ডেলানি করেন ২০ রান।

বাংলাদেশের জাহানারা আলম ও নাহিদা আখতার ২টি করে উইকেট নেন। রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন নেন ১টি করে উইকেট।


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

 

সম্পর্কিত খবর