ঠাকুরগাঁওয়ে নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ
ঠাকুরগাঁওয়ে নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ

সংগৃহীত ছবি

ঠাকুরগাঁওয়ে নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ

ঠাকুরগাঁও প্রতিনিধি: 

ঠাকুরগাওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাট ডিগ্রী কলেজে ওয়াশ ব্লক নির্মান কাজে লোহার রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করার অভিযোগ উঠেছে।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে প্রায় ৭ লাখ টাকায় জাবরহাট ডিগ্রী কলেজে একটি ওয়াশ ব্লক নির্মান কাজ শুরু হয়। নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। সোমবার সকালে কলেজের অধ্যক্ষ করিমুল ইসলামসহ শিক্ষক-কর্মচারীরা কলেজের শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য যান।

শ্রদ্ধা নিবেদন শেষে নির্মানাধীন ওয়াস ব্লকের কাজ পরিদর্শনে গেলে দেখতে পান ওয়াশ ব্লকের জন্য সদ্য তৈরী করা ঢাকনার এক প্রান্তে বাঁশের বাতার অংশ বিশেষ বের হয়ে আছে। পরে ব্লক ভেঙ্গে দেখেন, সেখানে লোহার রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করা হয়েছে। বিষয়টি তাৎক্ষনিক উপজেলা প্রকৌশলীকে জানান তারা।

কলেজের শিক্ষার্থীরা জানান, করোনার কারণে কলেজ বন্ধ ছিল।

এসময় ওয়াশ ব্লকের ভবন নির্মান কাজ দ্রুত শেষ করা হয়েছে। এখন স্রাবে রড়ের পরিবর্তে বাঁশ পাওয়া যাচ্ছে, তাহলে ভবন নির্মান কাজে কি ব্যবহার করা হয়েছে। আমরা দেখছি  নিম্ন মানের  ইট দিয়ে নির্মান কাজ করা হচ্ছে। ছাদ ঢালাই এ রডের বদলে বাঁশ দেওয়া হয়েছে। এসবের কারনে যে কোন সময় আমরা দূর্ঘটনায় পড়তে পারি।

অভিযোগ প্রসঙ্গে নির্মাণ কাজের ঠিকাদার ফারুক হোসেন মিস্ত্রীর উপর দায় চাপিয়ে বলেন, আমাকে না জানিয়েই  সাইডের মিস্ত্রী এ কাজ করেছে। তাকে কাজ থেকে বাদ দেওয়া হয়েছে।

পীরগঞ্জ উপজেলা প্রকৌশলী শামীম হোসেন বলেন, আমি বিষয়টি শুনেছি এবং তদারকি কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছি।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম (ইউএনও) বলেন, আপাতত কাজ বন্ধ আছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

news24bd.tv/আলী