চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালও সরতে পারে রাশিয়া থেকে
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালও সরতে পারে রাশিয়া থেকে

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালও সরতে পারে রাশিয়া থেকে

অনলাইন ডেস্ক

এবারও পরিবর্তন হতে পারে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু। ইউক্রেইনে রাশিয়ার হামলার শঙ্কার মুখে সেন্ট পিটার্সবার্গ থেকে ইউরোপ সেরার প্রতিযোগিতাটির চলতি আসরের ফাইনাল সরে যাওয়া প্রায় নিশ্চিত।

মঙ্গলবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেন-রাশিয়ার যুদ্বাবস্থা পরিস্থিতিতে উয়েফার রাশিয়ায় চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল আয়োজনের সম্ভাবনা খুব কম বলে মনে করা হচ্ছে।

যুক্তরাজ্যের সাবেক ক্রীড়ামন্ত্রী ট্রেসি ক্রাউচ বিবিসি স্পোর্টকে বলেছেন, ‘অবিলম্বে’ রশিয়া থেকে ফাইনাল সরিয়ে নেওয়া উচিত উয়েফার।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থা এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে পুরো পরিস্থিতি মূল্যায়ন করছে। একই সঙ্গে নতুন একটি ভেন্যুও খুঁজছে তারা। কোভিড-১৯ বিধিনিষেধের কারণে গত দুই আসরের ফাইনালও সরিয়ে নেওয়া হয়েছিল পর্তুগালের লিসবনে।

প্রাথমিক সূচি অনুযায়ী, ২০২১-২২ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার কথা আগামী ২৮ মে।

বিবিসি স্পোর্টের ধারণা, ফাইনালের দিনক্ষণ পাল্টাবে না উয়েফা। বিকল্প ভেন্যু হিসেবে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামকে বেছে নেওয়ার সম্ভাবনা খুব কম। ওই সপ্তাহান্তে এই মাঠে লিগ টু ও চ্যাম্পিয়নশিপ প্লে-অফ ফাইনাল হওয়ার কথা আছে।

ইউক্রেইনের পূর্বাঞ্চলে বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহীদের নিয়ন্ত্রিত দুই অঞ্চল দোনেৎস্ক ও লুহানস্ককে সোমবার ‘স্বাধীন’ রাষ্ট্রের স্বীকৃতি দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সেখানে সেনা পাঠানোর নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ফলে সেখানে উত্তেজনা আরও বেড়েছে।

news24bd.tv/আলী