কপিরাইটের মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা পেল বসুন্ধরা গ্রুপ
কপিরাইটের মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা পেল বসুন্ধরা গ্রুপ

কপিরাইটের মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা পেল বসুন্ধরা গ্রুপ

অনলাইন ডেস্ক

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বাংলাদেশ কপিরাইট বিভাগের 'মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা-২০২০' পেয়েছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। মেধাসম্পদ সুরক্ষায় কপিরাইট রেজিস্ট্রেশনের গুরুত্ব উপলদ্ধি ও কার্যকর পদক্ষেপের মাধ্যমে কপিরাইট বিষয়ে সার্বিক সচেতনতা সৃজনে মূল্যবান ও দায়িত্বশীল ভূমিকা রাখায় বসুন্ধরা গ্রুপকে এই সম্মাননা দেওয়া হয়। বসুন্ধরা গ্রুপের পক্ষে সম্মাননা গ্রহণ করেন বসুন্ধরা গ্রুপের (সেক্টর-এ) কম্পানি সচিব এম. নাসিমুল হাই, এফসিএস।

আজ বুধবার জাতীয় গ্রন্থাগার ভবনের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা প্রদান করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং কপিরাইট বোর্ডের চেয়ারম্যান সাবিহা পারভীন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কপিরাইট অফিসের রেজিস্ট্রার অফ কপিরাইটস জাফর রাজা চৌধুরী।

বসুন্ধরা গ্রুপের পক্ষে সম্মাননা গ্রহণ করে এম. নাসিমুল হাই, এফসিএস বলেন, এই সম্মাননা শুধু আমাদের সম্মাননা করা নয়, পুরো বাংলাদেশের কর্পোরেট জগতের জন্য বড় একটি স্বীকৃতি। বসুন্ধরা গ্রুপ দেশে এবং দেশের বাহিরে পণ্য সরবরাহ করছে। এ ক্ষেত্রে কপিরাইট বসুন্ধরা গ্রুপের বিভিন্ন পণ্য ও সেবার মেধাস্বত্বকে সুরক্ষা প্রদান করছে।

'

বসুন্ধরা গ্রুপ ছাড়াও আরো তিন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা-২০২০ দেওয়া হয়। তাদের মধ্যে বঙ্গবন্ধুর সমাধিসেৌধের স্থাপত্য নকশা অঙ্কন: ভিত্তি স্থপতিবৃন্দ লিমিটেড। বঙ্গবন্ধুর প্রতিচ্ছবির ডিজিটাল পেইন্টিং: হাবিবুল্লাহ আল ইমারন। দেশের একমাত্র আর্থিক প্রতিষ্ঠান কর্তৃক মেধাসম্পদ রেজিস্ট্রেশন: ব্যাংক এশিয়া লিমিটেডকে এই সম্মাননা প্রদান করা হয়।

এদিকে মেধাসম্পদ সুরক্ষা সম্মাননা-২০২১ দেওয়া হয় আরো চার ব্যক্তি ও প্রতিষ্ঠানকে। শস্যচিত্রে বঙ্গবন্ধ: কে এস এম মোস্তাফিজুর রহমান ও মু. ফয়জুল আলম সিদ্দিক। আঞ্চলিক গানের স্বরলিপিসহ গ্রন্থ প্রকাশ: পিএইচপি গ্রুপ। লোক সংগীতের চর্চা ও বিকাশ: আইপিডিসি। কম্পিউটার সফটওয়্যার প্রোগ্রামিং প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন: মাস্টার একাডেমিকে এই সম্মাননা প্রদান করা হয়।

news24bd.tv/ তৌহিদ