পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান আইজিপির 
পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান আইজিপির 

পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান আইজিপির 

অনলাইন ডেস্ক

জনগণকে উন্নত সেবা প্রদানের লক্ষ্যে পুলিশকে নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের  আহবান জানিয়েছেন আইজিপি  ড. বেনজীর আহমেদ।

বুধবার (২৩ ফেব্রুয়ারি ২০২২) দুপুরে নোয়াখালী জেলা পুলিশ লাইনসে নোয়াখালী জেলার অফিসার ও ফোর্স এবং চট্টগ্রাম রেঞ্জের বিভিন্ন জেলার পুলিশ অফিসারদের সাথে এক বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।

আইজিপি বলেন, মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার সাথে পুলিশ সদস্যদের পদোন্নতি প্রদান করা হচ্ছে। পুলিশের প্রশিক্ষণে পরিবর্তন আনা হয়েছে।

এ লক্ষ্যে প্রশিক্ষণের সিলেবাস আধুনিকায়ন ও যুগোপযোগী করা হয়েছে। প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে উন্নত আবাসনের ব্যবস্থা করা হয়েছে।  

আইজিপি আরও বলেন, দীর্ঘ ৪০ বছর পর পুলিশের কনস্টেবল, সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদের নিয়োগ বিধিতে পরিবর্তন আনা হয়েছে। ইতোমধ্যে নতুন নিয়মে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে কনস্টেবল পদে ৩ হাজার 'বেস্ট অব দি বেস্ট' প্রার্থী নিয়োগ করা হয়েছে।

সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ চলমান রয়েছে। কনস্টেবল পদে আরও ৪ হাজার প্রার্থী নিয়োগের জন্য দরখাস্ত আহবান করা হয়েছে।  

বেনজীর আহমেদ বলেন, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে বিশ্বমানের বিশেষায়িত হাসপাতাল হিসেবে গড়ে তোলা হচ্ছে। পুলিশ হাসপাতালে ক্যাথল্যাব স্থাপন করা হচ্ছে। আগামীতে ক্যান্সারসহ অন্যান্য ইউনিট স্থাপন করা হবে। এছাড়া, পুলিশ সদস্যদের সন্তানদের লেখাপড়ার সুবিধার্থে তাদের জন্য বিভাগীয় শহরে আধুনিক মানের শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে বলেও আইজিপি উল্লেখ করেন।

সভায় নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের (পিটিসি) কমান্ড্যান্ট (ডিআইজি) এস এম রোকন উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, রেঞ্জাধীন বিভিন্ন জেলার পুলিশ সুপারসহ অন্যান্য পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।  

news24bd.tv/আলী