ফায়ার সার্ভিস অধিদপ্তরের আন্তবিভাগীয় পেশাগত প্রতিযোগিতা অনুষ্ঠিত
ফায়ার সার্ভিস অধিদপ্তরের আন্তবিভাগীয় পেশাগত প্রতিযোগিতা অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

ফায়ার সার্ভিস অধিদপ্তরের আন্তবিভাগীয় পেশাগত প্রতিযোগিতা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের আন্তবিভাগীয় পেশাগত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২৪ ফেব্রুয়ারি ২০২২ বৃহস্পতিবার নারায়ণগঞ্জের পূর্বাচলে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মালটিপারপাস কমপ্লেক্স মাঠে সকাল ১০টায় এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল। এ সময় অধিদপ্তরের পরিচালকগণসহ ৮টি বিভাগ থেকে আসা কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মিডিয়া সেল থেকে জানোনো হয়, গত ২২ ফেব্রুয়ারি শুরু হওয়া আন্তবিভাগীয় পেশাগত প্রতিযোগিতায় টানা ৩ দিন ৫টি ইভেন্টে সারা দেশের ৮টি বিভাগ থেকে আসা ফায়ার সার্ভিসে কর্মরত প্রতিযোগীরা অংশগ্রহণ করেন। মোট ১২০ জন প্রতিযোগী এতে অংশ নেন। যে ৫টি ইভেন্টে প্রতিযোগিতা হয় সেগুলো হলো- ১. কুইক ড্রেস আপ, ২. ব্রেভ হার্ট, ৩. লেডার ক্লাইম্বিং ও কনফাইন্ড স্পেস রেসকিউ, ৪. সিরিজ পাম্প ও স্মোক ম্যানেজমেন্ট এবং ৫. রোড ট্রাফিক অ্যাক্সিডেন্ট ম্যানেজমেন্ট।

এর মধ্যে ছিল ৩টি ব্যক্তিগত ও ২টি দলগত ইভেন্ট। দুর্যোগ-দুর্ঘটনায় সেবা প্রদানের কাজে ক্ষয়ক্ষতি সীমিত রাখার মাধ্যমে সাফল্য অর্জনের লক্ষ্যে এসব প্রতিযোগিতার মাধ্যমে শারীরিক সক্ষমতা বৃদ্ধি, পেশাগত উৎকর্ষ সাধন এবং সমন্বিত কার্যক্রমে মুন্সিয়ানা অর্জনের চেষ্টা করা হয়।

সমাপনী দিবসে প্রতিযোগিতার ১টি একক ও ১টি দলগত ইভেন্ট অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন। পুরস্কার ছাড়াও তিনি তাঁর পক্ষ থেকে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে ১ হাজার টাকা করে এবং চ্যাম্পিয়নদের ২ হাজার টাকা করে প্রাইজ মানি প্রদানের ঘোষণা দেন।
     
প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি ফায়ার সার্ভিসের মহাপরিচালক তাঁর বক্তব্যে বিজয়ীদের অভিনন্দন জানান এবং সকলকে আগামীতে আরো ভালো করার জন্য অনুপ্রাণিত করেন। তিনি বলেন, পেশাগত প্রতিযোগিতা আয়োজনের মূল উদ্দেশ্য হলো এর মাধ্যমে নিজেদের দক্ষতা বৃদ্ধি করে মানুষের সেবায় তা নিয়োজিত করা। তিনি এই আয়োজনের সাথে সম্পৃক্ত সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন পরিচালক (অপাঃ ও মেইনঃ) লে. কর্ণেল জিল্লুর রহমান, পিএসসি; পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্মসচিব মোঃ হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে, কর্ণেল মোঃ রেজাউল করিম, পিএসসি।

মহাপরিচালকের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মামুন মাহমুদ।  
আন্তবিভাগীয় পেশাগত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন প্রশিক্ষক খন্দকার আব্দুল জলিল, মোঃ আলাউদ্দিন ও শামস আরমান, সহকারী প্রশিক্ষক শাহ ইমরান, নাহিদ মামুন ও প্রণব চৌধুরী, জুনিয়র প্রশিক্ষক শামীম আহমেদ এবং শারীরিক প্রশিক্ষক তৌহিদুল ইসলাম ও সেন্টু চন্দ্র সেন। মাঠ ব্যবস্থাপনায় ছিলেন ঢাকা বিভাগের উপপিরচালক দিনমনি শর্মা।

news24bd.tv/এমি-জান্নাত  

;