তামিম-মুশফিক ছাড়া অনুশীলনে আসেনি কেউ

তামিম-মুশফিক ছাড়া অনুশীলনে আসেনি কেউ

তামমিমুর রহমান তনময়

সিরিজ নিশ্চিতের ম্যাচে শুক্রবার দ্বিতীয় ওয়ানেডেতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচের আগের দিন ঐচ্ছিক অনুশীলনে তামিম, মুশফিক, রাব্বি ছাড়া মূল স্কোয়াডের কেউ আসেননি।  আর আফগানরা অনুশীলন করেছে হেড কোচ স্টুয়ার্ট লয়ের সাথে টি-টোয়েন্টি দল নিয়ে। মূল দল ছিল হোটেলে, এমনকি গণমাধ্যমের সাথেও বলেনি কোনো কথা।

সাগরিকায় ম্যাচটি শুরু হবে সকাল ১১ টায়।

জেমি সিডন্স, অনুশীলনে প্রবল মনোযোগ, যতটা সময় মাঠে ছিলেন ততটা সময়ের পুরোটা দিয়েছেন শীষ্যদের ব্যাটিংয়ের খুঁটিনাটি টেকনিক ঝালাই করতে।

প্রথম ম্যাচ জয়ের পর ঐচ্ছিক অনুশীলনে টিম টাইগারদের এই ব্যাটিং কনসালটেন্টের পুরোটা সময় জুড়ে তামিম, মুশফিক আর সদ্য অভিষেক হওয়া ইয়াসির রাব্বিকে নিয়ে।

দলের গেল একদশের তিনজন ছাড়া আর কেউ এদিন আর অনুশীলনে আসেননি, তবে স্বভাবতই ছিলেন মুশফিকুর রহিম। আর তামিম রাব্বির ক্লাসটা অনুমিতই ছিলো। কারণ ঘরের ছেলে হিসেবে দুজনের ব্যাটই যে হাসেনি প্রথম ম্যাচে। তবে দলের বাকী সদস্যের অনুশীলনে আসার ব্যাপারে ছিল না কোনো বাধ্যবধকতা। আর সেটাই মনে করিয়ে দিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

ম্যাচ জিতেছে টাইগাররা্, সামনে হাতছানি সিরিজ জয়ের। তবে এখনো যে উন্নতির অনেক জায়গা রয়েছে দ্বিতীয় ম্যাচে, যে ভুলভ্রান্তি হয়েছে প্রথম ম্যাচে।

টপঅর্ডারে ধস নেমেছিল সাগরিকার প্রথম দিন। তবে সেটা যে নৈমত্যিক ঘটনা নয় সেটা জানা এই কোচের।

স্বাগরিকায় অপরাজিত টাইগাররা প্রায় অর্ধযুগ ধরে। সেটার ধারাবাহিকতা ধরে রাখাটা সামর্থের বিচারে প্রাপ্য বাংলাদেশেরই। সেটাই প্রত্যাশা ড্রেসিংরুম থেকে শুরু করে কোটি ক্রিকেট প্রেমীরা

news24bd.tv তৌহিদ

;