আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের সক্ষমতা বেড়েছে : আইজিপি 
আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের সক্ষমতা বেড়েছে : আইজিপি 

আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের সক্ষমতা বেড়েছে : আইজিপি 

অনলাইন ডেস্ক

দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে বলে জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ ।  

আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি ২০২২) সকালে খাগড়াছড়িতে এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারে পুলিশের কমান্ডো কোর্সের সন্ত্রাস বিরোধী এবং জিম্মি উদ্ধার অভিযানের মহড়া পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তৃতায়  তিনি এ কথা বলেন।  

আইজিপি বলেন, জনগণের সুরক্ষা নিশ্চিত করা, তাঁদের জানমালের নিরাপত্তা বিধান, দেশের আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ হ্রাস ও অপরাধী গ্রেফতারে বাংলাদেশ পুলিশ পেশাদারী ভূমিকা রাখছে।  

আইজিপি আরও বলেন, এ ধরনের প্রশিক্ষণ পুলিশ সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে অত্যন্ত সহায়ক।

পুলিশ সদস্যরা আজ যে মহড়া প্রদর্শন করেছেন তা নিঃসন্দেহে আন্তর্জাতিক মানের। এ কোর্সের প্রশিক্ষকগণের  দক্ষতাও আন্তর্জাতিক পর্যায়ের বলে উল্লেখ করেন পুলিশ প্রধান।  

তিনি প্রশিক্ষণের মান উত্তরোত্তর বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করেন।  

আইজিপি এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারের ফায়ারিং রেঞ্জ ও মাল্টিপারপাস শেড উদ্বোধন করেন। তিনি ছয়তলা বিশিষ্ট ব্যারাক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।  

অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, খাগড়াছড়ি এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি) মোঃ আওরংগজেব মাহবুব এবং অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

news24bd.tv/আলী  

পাঠকপ্রিয়