‘মেসি নয়, আমিই আর্জেন্টিনার কোচ’

‘মেসি নয়, আমিই আর্জেন্টিনার কোচ’

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের পারফরমেন্সে হতাশ আর্জেন্টিনার ভক্ত-সমর্থক। দলের এমন প্রদর্শনীতে বেরিয়েছে চটকদার খবর। শোনা গেছে নানান গুঞ্জন। এর মধ্যে বাতাসে ভাসতে থাকা যে গুঞ্জনটি জমাট বাঁধতে শুরু করেছিল তা হলো- নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিই ছিলেন আর্জেন্টিনার কোচ!

খবরটা বেশ অদ্ভুতুড়ে শোনালেও সারা বিশ্বের সংবাদ মাধ্যমে ফলাও করে প্রচারিত হয়েছে যে, এখন আর আর্জেন্টিনা দলের কর্তৃত্ব নেই দলের কোচ হোর্হে সাম্পাওলির হাতে।

সবকিছু নিয়ন্ত্রণ করছেন মেসি।  

এটা যতোটা না গুজব, তার চেয়ে বেশি অপমানজনক সাম্পাওলির জন্যে। তাই ফ্রান্সের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে চলমান গুজব থামিয়ে দেয়ার দায়িত্বটা নিলেন আর্জেন্টাইন কোচ নিজেই।

মূলত নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের সময় সাম্পাওলি ও মেসির মধ্যকার এক কথোপকথনের পর থেকেই জোরালো হয়েছিল এই গুঞ্জন।

যেখানে দেখা গেছে, সাম্পাওলি মেসিকে জিজ্ঞেস করছেন যে, তিনি সার্জিও আগুয়েরোকে মাঠে নামাবেন কিনা।

দলের খেলোয়াড় পরিবর্তনের মতো এতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে মেসির অনুমতির চাওয়া, মূলত এ কারণেই প্রশ্ন উঠে যায় সাম্পাওলির পদ নিয়ে। ফ্রান্সের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আলবিসেলেস্তেদের কোচ জানিয়েছেন, এখনো তিনিই আছে দলের দায়িত্বে, মেসির সাথে কেবল অধিনায়ক হিসেবেই সব পরিকল্পনা-আলোচনা করেন।

সাম্পাওলি বলেন, ‘লিওর (লিওনেল মেসি) সাথে আমার তখন কী কথা হয়েছিল আমার স্পষ্ট মনে আছে। তবে আমাদের দলীয় কথাবার্তা আমি বাইরে প্রচার করতে চাইনা। এটা খুবই সাধারণ একটা আলোচনা ছিল। যেভাবে প্রচার করা হচ্ছে, তেমন কিছুই নেই এতে। দলের কোচিংয়ের দায়িত্ব এখনো আমার কাছেই। আমি শুধু তাকে বলছিলাম যে, মাঠে আক্রমণভাগের শক্তি বাড়ানোর প্রয়োজন আছে কিনা। ’

সংবাদ সম্মেলনে আর্জেন্টিনায় নিজের ভবিষ্যতের ব্যাপারেও কথা বলেন সাম্পাওলি। এএফএ’র সাথে যতোদিন পর্যন্ত চুক্তিবদ্ধ রয়েছেন, ততোদিন পর্যন্ত কাজ চালিয়ে যাওয়ার ইচ্ছে তার।

৫৮ বছর বয়সী কোচের ভাষ্য, ‘ফেডারেশনের সাথে চুক্তি নিয়ে আমি সন্তুষ্ট। আমি যতোদিন এখানে আছি, লড়াই চালিয়ে যাবো। ’

সূত্র: স্কাই স্পোর্টস

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর