ফুটবলের উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীকে ইতালির রাষ্ট্রদূতের প্রস্তাব 
ফুটবলের উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীকে ইতালির রাষ্ট্রদূতের প্রস্তাব 

সংগৃহীত ছবি

ফুটবলের উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীকে ইতালির রাষ্ট্রদূতের প্রস্তাব 

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত ইতালিয়ান রাষ্ট্রদূত এনরিকো নানজিয়াতা। আজ বৃহস্পতিবার বিকেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এর সাথে সচিবালয়ে  সৌজন্যে সাক্ষাৎকালে মন্ত্রীকে এই আশাবাদের কথা জানান তিনি।  

এসময়ে ইতালির রাষ্ট্রদূত সাম্প্রতিক সময়ে আর্চারীসহ বিভিন্ন ডিসিপ্লিনে বাংলাদেশের ক্রীড়ার উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।  তিনি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ইতালি  সহযোগিতা করতে চায় মর্মে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

 

ইতালির  রাষ্ট্রদূত বলেন, বিশ্ব ফুটবলে ইতালি একটি শক্তিশালী দল। তাই বাংলাদেশের ফুটবলকে বিশ্ব ফুটবলে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে বন্ধু প্রতীম বাংলাদেশের সাথে অভিজ্ঞতা বিনিময়সহ প্রশিক্ষনখাতে ইতালি সহযোগিতা করতে চায়।  তাছাড়া দু-দেশের খেলায়াড়, কোচ কর্মকর্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক সাক্ষর করা যেতে পারে।  

ক্রীড়া প্রতিমন্ত্রী ইতালির  রাষ্ট্রদূতের প্রস্তাবনাকে স্বাগত জানিয়ে বলেন,  বাংলাদেশ সরকার ফুটবলসহ দেশে সকল খেলার উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ এখন এক অপারিজত শক্তি।  সাম্প্রতিকসময়ে আমরা ধারাবাহিক ভাবে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় করেছি। ফুটবল, আর্চারী, শুটিং  ও অন্যান্য খেলাতেও সাফল্য আসছে। ফুটবলসহ দেশের ক্রীড়ার উন্নয়নে  বন্ধু রাষ্ট্র ইতালির  সহযোগিতার প্রস্তাবকে সাধুবাদ জানাই এবং বিশ্ব ক্রীড়াঙ্গনে এক নতুন অধ্যায়ের সূচনা করতে চাই।  

ক্রীড়া প্রতিমন্ত্রী ইতালি  সরকারকে বাংলাদেশের বিকেএসপির মেধাবী ছাত্রদের ও অন্যান্য তরুণ উদীয়মান  খেলোয়াড়দের ইতালিতে  স্কলারশিপ প্রদানের আহ্বান জানান। দেশের প্রতিভাবান খেলোয়াড়দের ইতালিতে  গিয়ে  উন্নত প্রশিক্ষন গ্রহনের সুযোগ প্রদানের পাশাপাশি ফুটবলসহ অন্যান্য খেলায়  ইতালির  কোচ বাংলাদেশের খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষন প্রদানের সুযোগ করে দিতে ইতালি সরকারকে অনুরোধ জানান।  

সাক্ষাৎ কালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের  সচিব মেজবাহ উদ্দিনসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  

news24bd.tv/আলী