বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯৫২০
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯৫২০

ফাইল ছবি

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯৫২০

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৭ লাখ ৬০ হাজার ৯৫ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ৯ হাজার ৫২০ জনের।

এর আগে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হন ১৮ লাখ ৩৯ হাজার ৩৬৫ জন। একই সময়ে মৃত্যু হয় আরও ১০ হাজার ৫৫৯ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৩ কোটি ১৯ লাখ ৬৪ হাজার ২৩৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ৪৭ হাজার ৬০৮ জনে। আর সুস্থ হয়েছেন ৩৬ কোটি ৯ লাখ ৫৯৩ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৪ লাখ ৪৬ হাজার ৫১২ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৬৯ হাজার ৬০২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৮ লাখ ৯৩ হাজার ৫৮৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৩ হাজার ২৫৮ জনের।
 
আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৫ লাখ ৮০ হাজার ৯৯৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৭ হাজার ৩২ জনের।

news24bd.tv/ কামরুল

;