ঝিনাইদহে হঠাৎ ঝড়ে কৃষকের ব্যাপক ক্ষতি
ঝিনাইদহে হঠাৎ ঝড়ে কৃষকের ব্যাপক ক্ষতি

ঝড়ে কৃষকের ব্যাপক ক্ষতি

ঝিনাইদহে হঠাৎ ঝড়ে কৃষকের ব্যাপক ক্ষতি

 ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে হঠাৎ তীব্র বাতাস ও ঝড়ে কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে শত শত কলাগাছ ভেঙে মাটির সাথে মিশে গেছে। বিভিন্ন স্থানে বৈদ্যুতিক তার ছিঁড়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী।  

শুক্রবার সকালে জেলার ৬টি উপজেলার বিভিন্ন গ্রামের মাঠ পরিদর্শন করে এই তথ্য পাওয়া যায়।

জানা যায়, বৃহস্পতিবার রাতে ব্যাপক ঝড় বৃষ্টি বয়ে যায়। এতে করে আশপাশের কয়েকটি অঞ্চলজুড়ে বাতাসের তীব্র গতিবেগের কারণে মাঠের কলাগাছ রাতেই দুমড়েমুচড়ে যায়। এছাড়াও বেশ কিছু ঘর ও দোকানের চাল উড়ে গেছে। এছাড়া বিভিন্ন গাছপালা ও মাঠের গম মাটিতে পরে থাকতে দেখা যায়।

কৃষক আফিল উদ্দিন জানান, আমাদের প্রায় ৮০টির বেশি কলাগাছ দুমড়েমুচড়ে আছে। বসতবাড়ি অক্ষত থাকলেও ছেলের দোকানের চাল উড়ে বিভিন্ন পণ্যের ক্ষতি হয়েছে। আমার চেয়ে প্রতিবেশী টুটুল ও পন্টুর প্রায় ৩০০টির বেশি কলাগাছ দুমড়েমুচড়ে মাটির সাথে মিশে গেছে।

তিনি আরও জানান, ধারদেনা করে অনেকে ফসলের আবাদ করেছিল। এ ঘটনায় অনেক কৃষকেরই মাথায় হাত। প্রশাসন যদি আমাদের কিছু সহায়তা প্রদান করতো, তাহলে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের কষ্ট কিছুটা হলেও লাঘব হতো।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আজগর আলী জানান, ইতিমধ্যে আমরা খোঁজখবর নিতে শুরু করেছি। আর আমাদের কাছে তো সব সময় সাহায্য সহযোগিতা করার মতো অর্থ থাকে না। তাই ক্ষতিগ্রস্তদের নামের তালিকা পেলে আমরা ওপর মহলকে অবগত করব।

news24bd.tv/ কামরুল

;