‘গুরুতর’ অসুস্থ সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদ

সংগৃহীত ছবি

‘গুরুতর’ অসুস্থ সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদ

অনলাইন ডেস্ক

‘গুরুতর’ অসুস্থ সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমইচ) ক্রিটিকাল কেয়ার ইউনিট(সিসিইউতে) চিকিৎসাধীন আছেন।

শনিবার তার জামাতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মাদ আলী জানিয়েছেন, তিনি (সাহাবুদ্দীন আহমদ) খুব ভালো অবস্থায় নেই। এখন তাকে সিসিইউ-তে রাখা হয়েছে। আগামী পরশুদিন (সোমবার) ডাক্তাররা একটি মেডিকেল বোর্ড বসাবেন।

সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে, তাকে এখানেই চিকিৎসা দেওয়া হবে, নাকি বাড়িতে নিয়ে যাওয়া হবে। ১০ দিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান তিনি।  

২০০১ সালে রাষ্ট্রপতির দায়িত্ব থেকে অবসরে যাওয়ার পর গুলশানের বাসভবনে অনেকটা নিভৃত জীবন যাপন করছিলেন সাহাবুদ্দীন আহমদ। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধ্যক্যজনিত বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন।

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের দুই ছেলে গুলশানের বাসায় বাবার সঙ্গেই থাকেন। তার দুই মেয়ে বর্তমানে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে রয়েছেন।

দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগে ২০১৮ সালে ৮০ বছর বয়সে মারা যান সাহাবুদ্দীন আহমদের স্ত্রী আনোয়ারা আহমদ। তাদের পাঁচ সন্তানের মধ্যে সবার বড় ড. সিতারা পারভীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ছিলেন। ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।

উল্লেখ্য, সাহাবুদ্দীন আহমদ ১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার পেমই গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৯০ সালে এরশাদ সরকারের পতনের পর উদ্ভূত পরিস্থিতিতে তিনি অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ছিলেন। পরে ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাকে রাষ্ট্রপতি করা হয়।

news24bd.tv/আলী