দুই বছর পর কুড়িগ্রাম-রমনা রেলপথে চালবে ট্রেন!
দুই বছর পর কুড়িগ্রাম-রমনা রেলপথে চালবে ট্রেন!

সংগৃহীত ছবি

দুই বছর পর কুড়িগ্রাম-রমনা রেলপথে চালবে ট্রেন!

কুড়িগ্রাম প্রতিনিধি:

দীর্ঘ দু’বছর কুড়িগ্রাম-রমনা রেলপথে বন্ধ ছিল ট্রেন চলাচল। করোনা মহামারীর প্রকোপে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুই বছর পর আবারও এই রেলপথে ট্রেন চালুর সিদ্ধান্ত জানালো লালমনিরহাট রেলওয়ে ডিভিশন।

মঙ্গলবার সকাল ৮টায় চিলমারীর রমনা রেল স্টেশন থেকে নতুন করে রমনা কমিউটার নামে এ ট্রেনটি রংপুরের উদ্দেশে যাত্রা শুরু করবে।

লালমনিরহাট রেলপথ কর্তৃপক্ষ জানায়, নতুন নামে চালু হওয়া কমিউটার ট্রেনটি এখন থেকে বিকেলে লালমনিরহাট-কাউনিয়া-কুড়িগ্রাম-কাউনিয়া-রমনা এবং সকালে রমনা-কুড়িগ্রাম-কাউনিয়া-রংপুর-লালমনিরহাট রেলপথে যাতায়াত করবে। মূলত রংপুর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের সংযোগকারী শাটল ট্রেন হিসেবে কমিউটার নাম নিয়ে এটি যাতায়াত করবে বলে জানা গেছে।

রেল, নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির সাবেক সহ-সভাপতি ও রেলপথ আন্দোলনের নেতা আব্দুল কাদের জানান, এটা মূলত রংপুর এক্সপ্রেসের সংযোগকারী শাটল ট্রেনটিকে কমিউটার ট্রেন নামে চালানোর একটি উদ্যোগ মাত্র।  

যে শিডিউলে এটি চালুর উদ্যোগ নেওয়া হয়েছে, তাতে কয়েকদিন পর লোকসানের অজুহাত দেখিয়ে এটি আবারও বন্ধ করার অপচেষ্টা রয়েছে। তিনি স্থানীয়দের সাথে আলোচনা করে ট্রেনের যাত্রীবান্ধব সময়সূচি নির্ধারণের দাবি জানান।  

news24bd.tv/ কামরুল