‘বসুন্ধরা খাতা ব্রেইল বুক ডোনেশন প্রোগ্রাম-২০২২’ চুক্তি সাক্ষর
‘বসুন্ধরা খাতা ব্রেইল বুক ডোনেশন প্রোগ্রাম-২০২২’ চুক্তি সাক্ষর

“বসুন্ধরা খাতা ব্রেইল বুক ডোনেশন প্রোগ্রাম- ২০২২”

‘বসুন্ধরা খাতা ব্রেইল বুক ডোনেশন প্রোগ্রাম-২০২২’ চুক্তি সাক্ষর

অনলাইন ডেস্ক

বসুন্ধরা খাতা ও ভিউ ফাউন্ডেশনের (ভিজুয়ালি ইম্পায়ারড্ এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন) মাঝে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য ‘বসুন্ধরা খাতা ব্রেইল বুক ডোনেশন প্রোগ্রাম-২০২২’ চুক্তি সাক্ষরিত হয়।

আজ বুধবার (২ মার্চ) বসুন্ধরা আবাসিক এলাকায় দ্য ফুড হল রেস্টুরেন্টে এ চুক্তি সাক্ষরিত হয়। বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের উদ্যোগে বসুন্ধরা খাতার পক্ষ থেকে সারাদেশে ২০২১ সালে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বইগুলো বিতরণ করা হবে।   

ব্রেইল বই অনুদানের চুক্তি সাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ডিএমডি মো. মুস্তাফিজুর রহমান এবং ভিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউসুফ আলী চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের হেড অব মার্কেটিং মোহাম্মদ আলাউদ্দিন, হেড অব ডিভিশন সেলস্ গোলাম সারওয়ার, ভিজুয়াল ইম্পায়ারড্ এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের (ভিউ ফাউন্ডেশন) ট্রাস্টি আলি আশফাক সহ দুই প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

মূলত: এনসিটিবি কর্তৃক অনুমোদিত বাংলা সহপাঠ, বাংলা সাহিত্যপাঠ ও ইংরেজি বইগুলো তৈরী করা হবে ব্রেইল প্রিন্টিং পদ্ধতিতে। ব্রেইল বইগুলো বিতরণ করা হবে ভিউ ফাউন্ডেশনের মাধ্যমে। যারা ২০১৬ সাল থেকে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম করে আসছে, তাদের নিজস্ব ব্রেইল প্রিন্টিং হাউজে বইগুলো ছাপানো হবে। দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার স্তর নিশ্চিত করতে এই প্রথম বসুন্ধরা খাতা ভিউ ফাউন্ডেশনের সহযোগীতায় তৈরী করতে যাচ্ছে এই ব্রেইল বই।

উল্লেখ্য, বসুন্ধরা খাতা দীর্ঘ ১০ বছর ধরে দেশের শিক্ষাক্ষেত্রে অনন্য অবদান রেখে চলেছে। সমাজের প্রতিটি স্তরের মানুষের মধ্যে শিক্ষার আলো পৌঁছে দিচ্ছে বসুন্ধরা খাতা। শিক্ষার উপকরণ হিসেবে প্রতিনিয়ত তৈরি করে যাচ্ছে সঠিক জিএসএম ও সঠিক পৃষ্ঠা সংখ্যার বিভিন্ন ধরনের খাতা।

news24bd.tv/এমি-জান্নাত  

;

পাঠকপ্রিয়