শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২০ ঘন্টা ২২ মিনিট আগে

টাঙ্গাইলের বাসাইল পৌর নির্বাচনের ভোট গণনা চলছে

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের বাসাইল পৌর নির্বাচনের ভোট গণনা চলছে

টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ শেষে এখন চলছে ভোট গণনার কাজ। সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে দেখা গেছে। কোথাও কোনো গোলযোগ ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এ পৌরসভায় তিনজন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়াও তিনটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪জন এবং নয়টি সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে।
বাসাইল পৌরসভায় মোট ১৬ হাজার ৪০০জন ভোটার। এরমধ্যে ৭ হাজার ৯২৫জন পুরুষ ভোটার এবং মহিলা ভোটার ৮ হাজার ৪৭৫জন।

উল্লেখ্য, এ নির্বাচনে বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ মনোনিত মেয়র প্রার্থীর সমর্থনে বিএনপি গত মঙ্গলবার তাদের প্রার্থী প্রত্যাহারের ঘোষণা দিলেও বিএনপি প্রার্থী মো. এনামুল করিম মিঞা নির্বাচনে অংশ নেওয়ায় তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। নির্বাচনের আগের দিন ২৯ জুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দলের সিনিয়ির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি থেকে আরো জানা যায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারায় দলের সদস্যপদ সহ সকল পর্যায়ের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।


(নিউজ টোয়েন্টিফোর/ আতিক/তৌহিদ)

মন্তব্য