সাধারণ সম্পাদক নিপুণ-জায়েদ নয় ‘সাইমন’

সংগৃহীত ছবি

সাধারণ সম্পাদক নিপুণ-জায়েদ নয় ‘সাইমন’

অনলাইন ডেস্ক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ কিন্তু তার রেশ যেন এখনও শেষ হলো না। সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ খান ও নিপুণের মধ্যে চলমান আইনি জটিলতার মধ্যে এবার ঘোষণা এলো নতুন সাধারণ সম্পাদকের। আজ (৭ মার্চ) ঘোষণা এসেছে- নিপুণ-জায়েদ খান নয়, সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হচ্ছেন চিত্রনায়ক সাইমন সাদিক।

সদ্য শপথ নেওয়া সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে ‘ছলনা’র অভিযোগ তুলে তার শপথ বাতিল করেছেন নন্দিত অভিনেতা ও শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন।

এখন তার স্থলাভিষিক্ত হচ্ছেন সাইমন।  

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসিতে) আজ (৭ মার্চ) এক সংবাদ সম্মেলনে একথা বলেন ইলিয়াস কাঞ্চন।  

তিনি বলেন, ‘আদালতে ফয়সালা হওয়ার আগ পর্যন্ত নির্বাচনে সহ সাধারন সম্পাদক পদে জয়ী সাইমন সাদিকই আপাতত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন। ’

এ অভিনেতা বলেন, শুক্রবার (৪ মার্চ) শপথের দিন জায়েদ খান আমাকে কোর্টের একটি কাগজ দেখায়, যেটার ফটোকপি চাইলে ওইদিন আমাকে দেয়নি।

পরে গড়িমসি করে রবিবার (৬ মার্চ) কাগজটি পেয়েছি। কিন্তু কাগজ কয়েকদিন আগে (২ মার্চে) যে রায় হয়েছে সেটির নয়, সেটি গত ৯ ফেব্রুয়ারির। এর মানে জায়েদ খান শপথ নেওয়ার জন্য ছলনার আশ্রয় নিয়েছেন। ’

বিষয়টি ধোঁকার সঙ্গে তুলনা করেন কাঞ্চন আরও বলেন, ‘যেহেতু জায়েদ খান সত্যের বিপরীতে গিয়ে ছলনার আশ্রয় নিয়েছেন, সভাপতি ও শিল্পী সমিতিকে ধোঁকায় ফেলেছেন, সেহেতু জায়েদ খানের শপথ আর কোনোভাবে গ্রহণযোগ্য নয়। বাতিল হয়ে গিয়েছে। ’

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন সাইমন সাদিক।  তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, সমিতি দায়িত্ব দিলে আমি ভালোভাবে পালন করার জন্যও প্রস্তুত আছি।

জানা গেছে, আগামী ৯ মার্চ বিকেলে শিল্পী সমিতির জরুরি মিটিং ডাকা হয়েছে। সেখানেই সাইমনকে আনুষ্ঠানিকভাবে সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে।

news24bd.tv/আলী