নানা কর্মসূচিতে দেশজুড়ে নারী দিবস পালিত

নানা কর্মসূচিতে দেশজুড়ে নারী দিবস পালিত

অনলাইন ডেস্ক

আজ ৮ মার্চ। আন্তর্জাতিক নারী দিবস। নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপী সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর এ দিনে দিবসটি উদযাপন করা হয়। র‌্যালি, আলোচনাসভাসহ নানা কর্মসূচিতে দেশজুড়ে পালিত হয়েছে দিবসটি।

প্রতিনিধিদের পাঠানো সংবাদ।

চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক নারী দিবস পালন করা হচ্ছে। সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে একটি র‌্যালি বের করা হয়। ক্যাম্পাসে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে এমএ মল্লিক ভবনের সামনে এসে শেষ হয়। রেজিস্ট্রার ভবনের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরিন আক্তার।

বরিশালে র‌্যালি, আলোচনা সভা এবং ফ্রি মেডিকেল ক্যাম্পের মধ্যদিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। সকাল সাড়ে ১০ টায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সাকির্ট হাউজ চত্ত্বর থেকে একটি র‌্যালি বের হয়।

ময়মনসিংহে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শোভাযাত্রা ও নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি লুসি আক্তারী মহল ও সিটি মেয়রের সহধর্মিনী নাসিমা আক্তার মিলা। সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলীর নেতৃত্বে শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

দিবসটি পালন উপলক্ষে কক্সবাজার জেলা পুলিশ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

আজ মঙ্গলবার সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কক্সবাজার জেলা পুলিশ কক্সবাজার শহরের কলাতলীর পুলিশ লাইন্স থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি কয়েকটি সড়ক ঘুরে আবার কক্সবাজার জেলা পুলিশ লাইনস মাঠে গিয়ে শেষ হয়।  

‘টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ প্রতিপাদ্য নিয়ে বগুড়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে শহরে একটি  বর্ণাঢ্য র‍্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

পাবনা জেলা পুলিশের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে পাবনা পৌরসভা চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার  শহরের প্রধান সড়ক ঘুরে পুলিশ লাইনস অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

আন্তর্জাতিক নারী দিবসে ফেনীতে বীরাঙ্গনা রহিমা বেগমকে সন্মাননা দিয়েছে বাংলাদেশ পুলিশ ওমেন্স নেটওয়ার্ক।

নোয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও বিভিন্ন নারী সংস্থা আলোচনা সভা করেছে।

এ উপলক্ষে আজ সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত জেলা বিআরডিবি মিলনায়তনে বেসরকারি সংস্থা নোয়াখালী নারী অধিকার জোট ও এনআরডিএস এর যৌথ উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর

;