পঞ্চগড়ে বেশী দামে সয়াবিন তেল বিক্রির দায়ে জরিমানা 
পঞ্চগড়ে বেশী দামে সয়াবিন তেল বিক্রির দায়ে জরিমানা 

পঞ্চগড়ে বেশী দামে সয়াবিন তেল বিক্রির দায়ে জরিমানা 

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বেশী দামে সয়াবিন তেল বিক্রি করার অপরাধে দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে দেবীগঞ্জ বাজারের লাবনি স্টোর এবং মায়ের দোয়া নামে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পঞ্চগড় জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন অভিযান পরিচালনা করে ওই দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেন।  

জানা যায়, মঙ্গলবার দুপুরে বাজার তদারকি করতে অভিযান পরিচালনা করার সময় সয়াবিন তেলের বোতলের গায়ের মুল্য মুছে ফেলে অধিক মূল্যে তেল বিক্রি করছিলো মেসার্স লাবনী স্টোর।

এসময় ওই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর ক্রয় রশিদ সংরক্ষণ না করে অধিক মূল্যে তেল বিক্রির অপরাধে মায়ের দোয়া নামে আরেকটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে জেলা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।  

পঞ্চগড় জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন বলেন, দেবীগঞ্জ উপজেলা বাজারে নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সয়াবিন তেল বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সেই সাথে প্রতিষ্ঠানের মালিকদের সর্তক করা হয়েছে। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv/এআর-কাবুল

 

;