কুড়িগ্রামে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন
কুড়িগ্রামে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন

কুড়িগ্রামে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন

হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

কুড়িগ্রামে মাইক্রোবাস ছিনতাই ও ড্রাইভারকে হত্যার দায়ে মাহাম্মদ হোসেন ওরফে পারভেজ (২৭) ও তৌহিদুল ইসলাম (৩২) নামে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুড়িগ্রামের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক।

সেই সঙ্গে প্রত্যেককে আরো ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো.আব্দুল মান্নান।

দণ্ডাদেশপ্রাপ্ত আসামি মাহাম্মদ হোসেন ওরফে পারভেজ রংপুর শহরের নিউ শালবন এলাকার মোস্তফা হোসেনের ছেলে এবং তৌহিদুল ইসলাম রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার শালটি গোপালপুর এলাকার মো. মোস্তফার ছেলে।

মামলার এজাহারে জানা যায়, জামালপুর জেলার ইসলামপুর উপজেলার শশারিয়া খানপাড়া এলাকার বাদশা খানের ছেলে শহিদুর রহমান ঢাকার দক্ষিণ খান মধ্যপাড়া জামতলা এলাকার তৈয়বুর রহমানের একটি মাইক্রোবাস চালাতেন। গত ২০০৯ সালের ২৯ জুন মালিকের মাধ্যমে রংপুর যাওয়ার কথা বলে মাইক্রোবাস ভাড়া নেন আসামিরা। পরে চালক শহিদার রহমানকে হত্যা করে আসামিরা জেলার উলিপুর উপজেলার কাজলডাঙ্গা এলাকায় মরদেহ ফেলে চলে যান।

এরপর ৩০ জুন রাতে কুড়িগ্রাম জেলা শহর হয়ে পালানোর সময় কলেজ মোড় এলাকায় ডিউটিরত পুলিশ সন্দেহভাজন রবিউল ইসলাম ও মাহাম্মদ হোসেন ওরফে পারভেজকে আটক করে।

এ সময় তৌহিদুল ইসলাম নামে অপর একজন পালিয়ে যান। এ অবস্থায় গাড়িতে থাকা শহিদুর রহমানের ড্রাইভিং লাইসেন্স থেকে পাওয়া ঠিকানায় খবর দিলে নিহত চালকের স্বজনরা এসে তার লাশ শনাক্ত করেন।

এরপর ওই বছরের জুলাই মাসের ১ তারিখ নিহতের ভাই ছাইদুর রহমান খান বাদী হয়ে তিনজনকে আসামি করে উলিপুর থানায় মামলা দায়ের করেন।

এরপরে দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার দুপুরে মাহাম্মদ হোসেন ওরফে পারভেজ এবং তৌহিদুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক।

এছাড়াও আসামি রবিউল ইসলামের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

আসামি মাহাম্মদ হোসেন ওরফে পারভেজ রংপুর শহরের নিউ শালবন এলাকার মোস্তফা হোসেনের ছেলে এবং তৌহিদুল ইসলাম রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার শালটি গোপালপুর এলাকার মো. মোস্তফার ছেলে।
news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর

;