ইনসাফ বারাকাহ হাসপাতালে শুরু হচ্ছে মাসব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প 
ইনসাফ বারাকাহ হাসপাতালে শুরু হচ্ছে মাসব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প 

সংগৃহীত ছবি

ইনসাফ বারাকাহ হাসপাতালে শুরু হচ্ছে মাসব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প 

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর জন্মদিন, মহান স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ১০ মার্চ থেকে ৯ এপ্রিল ২০২২ পর্যন্ত মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করছে মগবাজারস্থ ইনসাফ বারাকাহ জেনারেল হাসপাতাল। এর আওতায় চিকিৎসকগণ মাসব্যাপী বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেবেন। কিডনি সম্পর্কিত ইউরিন আর/ই ও সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা বিনামূল্যে করা হবে। এক হাজার টাকায় প্যাকেজে (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি,  ইউরিন আর/ই এবং সিরাম ক্রিয়েটিনিন) হেলথ চেকআপ করা হবে।

বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় থাকবে ৫০ ভাগ ছাড়। এছাড়াও প্রায় ৫০ ভাগ ছাড়ের প্যাকেজে কিডনির পাথরের অপারেশন করা হবে। পাঁচ জন হত দরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত ডায়ালাইসিস ফ্রি করা হবে।

১৭ মার্চ শিশু বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা বিনামূল্যে রোগী দেখা হবে এবং ৫ জন হতদরিদ্র গরীব শিশুর প্রস্রাবের রাস্তার জন্মগত ত্রুটির অপারেশন ফ্রি করা হবে। ২৬ মার্চ বিনামূল্যে রোগী দেখা হবে এবং ৫ জন হত দরিদ্র গরীব রোগীর প্রস্টেট অপারেশন ফ্রি করা হবে। এছাড়াও থাকবে বিনামূল্যে ডেন্টাল চেক-আপ।

এ উপলক্ষে বুধবার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ইনসাফ বারাকাহ কিডনি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট ইউরোলজিস্ট অধ্যাপক ডা. এম ফখরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস এন্ড ইউরোলজির সাবেক পরিচালক অধ্যাপক ডা. মো. ফিরোজ খান, বিশেষ অতিথি ছিলেন হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের কিডনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এহতেশামুল হক। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিশেষ দিনগুলোতে আমরা এই ধরনের আয়োজন করে থাকি।

news24bd.tv/এআর-কাবুল