ব্রাজিলের যুব দলকে বাংলাদেশে আমন্ত্রণ জানালেন ক্রীড়া প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

ব্রাজিলের যুব দলকে বাংলাদেশে আমন্ত্রণ জানালেন ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

আমরা ব্রাজিলের একটি বয়স ভিত্তিক দলকে ফ্রেন্ডলি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানাবো। যার মাধ্যমে দুদেশের খেলোয়াড়দের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ সৃষ্টি হবে বলে জানিয়েছেন  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বুধবার বিকেলে সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র সৌজন্য সাক্ষাৎ কালে তিনি এসব কথা বলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ব্রাজিলের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে ব্রাজিল এবং বাংলাদেশের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বিরাজ করছে।

আমরা এ বছর বন্ধু রাষ্ট্র  ব্রাজিলের সাথে বন্ধুত্বপূর্ণ কূটনীতিক সম্পর্কের ৫০ বছর পার করছি।

এ সময়ে প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে  ব্রাজিলের সাথে ফুটবলের উন্নয়নে সমঝোতা স্মারক সাক্ষরের আগ্রহ প্রকাশ করে বলেন, ব্রাজিল বিশ্ব ফুটবলে অত্যন্ত শক্তিশালী একটি দেশ। আমরা দেশের ফুটবলের উন্নয়নে অল্প সময়ের মধ্যে ব্রাজিলের সাথে সমঝোতা স্মারক সাক্ষরের বিষয়ে প্রস্তাব প্রেরণ করবো। যার মাধ্যমে আমাদের দেশের ফুটবলার ও স্হানীয় কোচরা উপকৃত হবে।

খেলোয়াড় বিনিময় কর্মসূচি গ্রহন করা হবে।  ব্রাজিল থেকে অভিজ্ঞ ও দক্ষ কোচ নিয়ে এসে আমাদের স্থানীয় কোচ ও টেকনিক্যাল ব্যক্তিদের প্রশিক্ষণ প্রদান করা হবে।  

প্রতিমন্ত্রী জানান, আমরা গতবছর অনুর্ধ ১৭ ফুটবল দলের চার জন তরুণ  খেলোয়াড়কে ব্রাজিল থেকে উন্নত প্রশিক্ষণ প্রদানের ব্যবস্হা করেছি।  এ বছর  আমরা সেটিকে বাড়িয়ে ১১ জন বালক খেলোয়াড়ের একটি পূর্নাঙ্গ দলকে ব্রাজিলে প্রেরণ করবো। এছাড়া প্রথমবারের মতো স্পেনে অনুর্ধ ১৭ ফুটবল দলের ১১ জন বালিকা খেলোয়াড় প্রেরণ করতে যাচ্ছি।

ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রস্তাবনাকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশে ব্রাজিল ফুটবলের বিপুল সংখ্যক সমর্থক রয়েছে। যা ব্রাজিলিয়ানদের জন্য অত্যন্ত আনন্দের। বাংলাদেশ অত্যন্ত চমৎকার একটি দেশ।  বাংলাদেশের ফুটবলসহ সকল খেলার উন্নয়নে ব্রাজিল সরকার সার্বিক সহযোগিতা করবে। আমরা বাংলাদেশের ফুটবলকে বিশ্ব ফুটবলে সম্মানজনক ও শক্তিশালী অবস্থানে দেখতে চাই। যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সকল প্রস্তাবনাকেই অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করবে ব্রাজিল সরকার। ব্রাজিল বাংলাদেশের সম্পর্ককে স্পোর্টস এর মাধ্যমে আমরা নতুন উচ্চতায় নিয়ে যেতে বদ্ধপরিকর।

এ সময়ে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  

news24bd.tv/আলী