রোমে বিশ্ব নারী দিবসে আলোচনা সভা
রোমে বিশ্ব নারী দিবসে আলোচনা সভা

নারী দিবসে আলোচনা সভা

রোমে বিশ্ব নারী দিবসে আলোচনা সভা

রিয়াজ হোসাইন, ইতালি

একজন নারীর জীবন সংগ্রামে তার নিজের আত্মবিশ্বাস-সচেতনতা, সেই সঙ্গে দরকার সমাজে নারীর গ্রহণযোগ্যতা। তবেই নারীরা এগিয়ে যেতে পারবে তাদের সঠিক গন্তব্যে। ইতালির রোমে নবজাগরণ নারী কল্যাণ সমিতির আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। ‘টেকসই আগামীর জন্য আজকের লিঙ্গ সমতা’ ২০২২ সালের আন্তর্জাতিক নারী দিবসের এই প্রতিপাদ্য ও ‘নারীর সুস্বাস্থ্য ও জাগরণ’ স্লোগানকে সামনে রেখে হলুদ ফুলে রঙ্গিন হয়ে ওঠা রোমের প্রবাসী নারীরা, আগামীতে সঠিক মর্যাদায় এগিয়ে যাওয়ার কথা বলেন।

 

ইতালির রোমে আয়োজিত অনুষ্ঠানে নবজাগরণ নারী কল্যাণ সমিতির সভাপতি সানজিদা ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুন্নাহার আক্তার লিপির পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহম্মেদ।

বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা উম্মেহানী, হালিমা খাতুনসহ ইতালি মহিলা আওয়ামী লীগ ও অন্যান্য নারী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়াও সংগঠনের সহ সভাপতি ফরিদা ইয়াছমিন স্মৃতি, যুগ্ম সম্পাদিকা, বুবলি, বেল্লা শিউলি, নুপুর, তানিয়া হাছান, ইতি রহমান, মিরা হোসেন, সাংগঠনিক সম্পাদিক রওশন আরা খুকু, সিমু অনন্যা, আখি আলম, প্রচার সম্পাদিকা তানিয়া হোসেন, নিপা আক্তার, আখলিমা আক্তার, আফরিনা, তুহিনা এবং মহিলা আওয়ামী লীগ থেকে নিলুফা ইয়াছমিন নিলা, শামীমা আক্তার পপি, রিতা আক্তার, ফরিদা আক্তার ও ফারহানাসহ অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান যুগে নারীরা আজ বিশ্ব দরবারে মাথা উচুঁ করে কাজ করছে। তবুও আজ অনেক নারীরাই শিকার হচ্ছে ধর্ষণের, নির্যাতিত হয়ে মারা যাচ্ছে যৌতুকসহ বিভিন্ন কারণে। কচ্ছপ গতিতে হলেও আশা করা যায় লিঙ্গ সমতা একদিন হবেই, নারীরাও পাবে তাদের সমঅধিকার, দরকার শুধুই বন্ধুসুলভ সহযোগিতার।

news24bd.tv রিমু 

;