রুশ সেনাদের নৃশংসতায় গাড়ি বিস্ফোরণে দম্পতির মৃত্যু (ভিডিও)
রুশ সেনাদের নৃশংসতায় গাড়ি বিস্ফোরণে দম্পতির মৃত্যু (ভিডিও)

সংগৃহীত ছবি

রুশ সেনাদের নৃশংসতায় গাড়ি বিস্ফোরণে দম্পতির মৃত্যু (ভিডিও)

অনলাইন ডেস্ক

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন অব্যাহত রয়েছে। হামলার ১৪তম দিনেও রাশিয়ার সেনারা ইউক্রেনের মারিউপোলের একটি মাতৃ ও শিশু হাসপাতালে বোমা হামলা চালিয়েছে বলে জানিয়েছে শহরটির সিটি কাউন্সিল। রুশ হামলার ফলে ধ্বংসস্তূপে পরিণত হচ্ছে ইউক্রেন। দেশ ছেড়েছেন লাখ লাখ মানুষ।

বাড়ছে মৃত্যুও সংখ্যাও।  চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের একটি দৃশ্য গতকাল বুধবার ভাইরাল হয়েছে। এক বৃদ্ধ দম্পতির ওপর রুশ সেনাদের নৃশংসতায় হতবাক গোটা বিশ্ব।

ভিডিওতে দেখা গেছে, একটি সাধারণ গাড়ি স্বাভাবিক গতিতে এগোচ্ছিল ফাঁকা রাস্তা দিয়ে। উল্টো দিকের রাস্তা দিয়ে যাচ্ছিল রুশ সেনার কয়েকটি ট্যাঙ্ক। আচমকা একটি ট্যাঙ্ক মুখ ঘুরিয়ে গাড়িটিকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। তিনবার গুলি করা হয় গাড়িটিতে। সম্পূর্ণ ঝলসে যায় গাড়িটি।  ভিডিওটি দেখতে ক্লিক করুন

ভাইরাল হওয়া ভিডিওটি গত মঙ্গলবারের। ইউক্রেনের রাজধানী কিয়েভ সংলগ্ন বাকারিভ শহরের ঘটনা। যুদ্ধ ক্রমশ বাড়তে থাকায় ওই এলাকা ছাড়তে শুরু করেছেন স্থানীয় বাসিন্দারা। ধারণা করা হচ্ছে, ওই বয়স্ক দম্পতিও প্রাণ বাঁচাতে শহর ছাড়ছিলেন। যদিও রুশ বাহিনীর হামলার মুখে তা আর সম্ভব হয়নি।

পরে প্রচণ্ড ক্ষতিগ্রস্ত গাড়িটির কাছে যান স্থানীয়রা। তখন দেখা যায় গাড়ির ভেতের একে অপরকে জড়িয়ে ধরে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন দম্পতি। সম্ভবত শেষ মুহূর্তেও একে অপরকে আঁকড়ে বাঁচার চেষ্টা করেছিলেন তারা।

ইউক্রেনের দাবি, ১২ হাজার রুশ সেনার মৃত্যু হয়েছে তাদের আক্রমণে। এ ছাড়াও রুশ সেনাদের ২ হাজার সামরিক সরঞ্জামের ক্ষতি হয়েছে। এর মধ্যে রয়েছে ২৮৫টি ট্যাঙ্ক, ৪৪টি যুদ্ধবিমান ও ৪৮টি কপ্টার।

সূত্র : ডেইলি মেইল

news24bd.tv রিমু

;