১৫ মার্চ থেকে বিশেষ কার্ডে টিসিবি পণ্য বিক্রি শুরু
১৫ মার্চ থেকে বিশেষ কার্ডে টিসিবি পণ্য বিক্রি শুরু

সংগৃহীত ছবি

১৫ মার্চ থেকে বিশেষ কার্ডে টিসিবি পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক

শৃঙ্খলা ফিরিয়ে আনতে নিম্ন আয়ের মানুষের জন্য বিশেষ কার্ডের ব্যবস্থা করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।  রাজধানী ও বরিশাল সিটি কর্পোরেশন এলাকা ছাড়া দেশব্যাপী আগামী ১৫ মার্চ শুরু হবে বিশেষ কার্ডে পণ্য বিক্রি। ফলে আগের মতো যে কেউ লাইনে দাঁড়িয়ে কিনতে পারবেন না পণ্য।  

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে অনেকেই প্রতিদিনই লাইনে দাঁড়িয়ে টিসিবি'র পণ্য কেনেন।

আবার কেউ কেউ পণ্য নিয়ে আবারও লাইনে দাঁডান। এসব অনিয়ম দূর করে শৃঙ্খলা ফেরাতে নতুন উদ্যোগ নিয়েছে টিসিবি।  রাজধানী ঢাকা ও বরিশাল সিটি কর্পোরেশন এলাকা ছা্ড়া দেশব্যাপী আগামী ১৫ মার্চ থেকে নতুন নিয়মে শুরু হবে টিসিবির পণ্য বিক্রি। যেখানে বিশেষ কার্ডের মাধ্যমে পণ্য পাবেন নিম্ন আয়ের গ্রাহকরা।  

নিম্ন আয়ের প্রতি পরিবারের একজনকে এই কার্ড দেয়া হচ্ছে। আগামী ১৫ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত প্রথম ধাপে প্রতি কার্ডে একজন ভোক্তা একবার করে ২ কেজি সয়াবিন তেল, ২ কেজি মশুর ডাল, ২ কেজি চিনি ও ২ কেজি ছোলা কিনতে পারবেন। পণ্য বিক্রির দ্বিতীয় ধাপ চলবে ২৭ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত।

টিসিবি'র মুখপাত্র হুমায়ুন কবির নিউজ টোয়েন্টিফোরকে জানান, শুধুমাত্র ঢাকা সিটি কর্পোরেশন ও বরিশাল সিটি কর্পোরেশন এলাকা ছাড়া সারাদেশের নিম্ন আয়ের মানুষদের কার্ডের মাধ্যমে দেয়া হবে টিসিবি পণ্য। এলাকার মেম্বার ও চেয়ারম্যানদের সহায়তায় এই কার্ড করা হচ্ছে।  

তিনি আরও জানান, ঢাকা সিটি কর্পোরেশন ও বরিশাল সিটি কর্পোরেশনে আগের নিয়মে টিসিবি পণ্য বিক্রি করা হবে। ঢাকা সিটিতে গত মাসে ৭৫ ট্রাক সেল ছিল এই মাসে করেছি ১৫০ টা। এক কোটি পরিবারকে দেয়ার জন্য আমরা ডাবল করে বিক্রি করছি। গত বছর রমজানে যা বিক্রি করেছি তার প্রায় তিন গুণ বেশি বিক্রি করছি।

news24bd.tv/ কামরুল 

;