'আর পেছনে নয়, বিএনপিকে সামনের দিকে এগোতে হবে' 
'আর পেছনে নয়, বিএনপিকে সামনের দিকে এগোতে হবে' 

ফাইল ছবি

'আর পেছনে নয়, বিএনপিকে সামনের দিকে এগোতে হবে' 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, 'ভোটাধিকার প্রতিষ্ঠা ও আইনের শাসন প্রতিষ্ঠায় একমাত্র পথ এই সরকারের পতন। পরিবর্তিত বিশ্বে বাংলাদেশের পরিবর্তন অনিবার্য, পরিবর্তন ঘটবে। এই সরকারও যাবে, সেই দিন বেশি দূরে নয়।  কাজটি যথাসময়ে হবে।

এই অনিবার্য পতন আমাদের নিশ্চিত করতে হবে। '

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে গরিব-দুস্থ-অসহায় নারী-শিশু-পুরুষ ও প্রতিবন্ধীদের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, 'আমরা যেন রাস্তায় দাঁড়িয়ে আর মার না খাই। সে জন্য আমাদের চোখ-মুখের ভাষা প্রস্তুত রাখতে হবে। যেহেতু পেছনে যাওয়ার জায়গা নাই সেহেতু একটিমাত্র কাজ সেটি হচ্ছে সামনে অগ্রসর হওয়া। সামনে যাওয়ার সুযোগ আছে। আমরা যদি সাহস নিয়ে ওদের সামনে দাঁড়াই তখন গুলি করার সাহস পাবে না। প্রতিরোধ যা করার করেছে, আর কোনো প্রতিরোধ করার ক্ষমতা ওদের নাই। '

তিনি বলেন, 'যারা দিন আনে দিন খায় তাদের মধ্যে অভাব, বেকারত্ব, কর্মসংস্থান বাড়ছে না, কর্মসংস্থানের সুযোগ নাই, মানুষ আয়ের পথ খুঁজে পাচ্ছে না। দুর্নীতি অর্থপাচারের মধ্য দিয়ে দেশের অর্থনীতি শূন্যের কোঠায়। আমাদের দেশে গ্যাসের অভাব আছে, তারপরও আমরা ভারতে গ্যাস রপ্তানি করছি। সারা দেশে অভাব ও দুর্ভিক্ষ চলমান। '

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিএনপি নেতা আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, শামসুর রহমান শিমুল বিশ্বাস, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, আমিনুল হক, ছাত্রদলের রওনকুল ইসলাম প্রমুখ।

news24bd.tv/ কামরুল 

;