কাতার বিশ্বকাপেও খেলবেন রোনালদো!

কাতার বিশ্বকাপেও খেলবেন রোনালদো!

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপটা কী দারুণভাবেই না শুরু করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। স্পেনের বিপক্ষে প্রথম ম্যাচেই হ্যাটট্রিক। মরক্কোর বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তার গোলেই জয় পেয়েছে পর্তুগাল।

কিন্তু এরপর কেমন যেন খাঁচাবন্দি হয়ে পড়লেন সিআর সেভেন।

ইরানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে পেনাল্টি মিসের পর পরশু (৩০ জুন) উরুগুয়ের বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়েও নিজেকে হারিয়ে খুঁজলেন পর্তুগিজ অধিনায়ক।

২-১ গোলের হারে দ্বিতীয় রাউন্ডেই শেষ হয়ে গেল পর্তুগালের বিশ্বকাপ। চারটি বিশ্বকাপ খেলেও নকআউট পর্বে কখনও গোল করতে না পারার হতাশা সঙ্গী হলো ৩৩ বছর বয়সী সুপারস্টারের। ৩৮ ছুঁইছুঁই বয়সে পরের বিশ্বকাপে তাকে দেখার সম্ভাবনা ক্ষীণ।

অনেকেরই ধারণা জীবনের শেষ বিশ্বকাপটা খেলে ফেলেছেন রিয়াল মাদ্রিদ প্রাণভোমরা। এবার বিদায় বলে দিতে পারেন জাতীয় দলকে। কিন্তু অবসরের প্রশ্নে রোনালদো নীরব।

শেষ ষোলো থেকে বিদায়ের পর নিজের ভবিষ্যৎ নিয়ে মুখ না খুললেও পর্তুগিজ ফুটবলের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন রোনালদো। তার ভাষ্য, ‘অবসর বা ভবিষ্যৎ নিয়ে কথা বলার সময় এটা নয়। আমি নিশ্চিত বিশ্বের অন্যতম সেরা দল হিসেবে পর্তুগালের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। আমাদের তরুণ ও উচ্চাকাঙ্খী একটি দল আছে। আমরা মাথা উঁচু করেই ফিরছি। পর্তুগালের এই দলটির অধিনায়ক হতে পেরে আমি গর্বিত। ’

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর