বাগেরহাটে পুলিশ সদস্যদের অভিনয়ে নাটক ‘অভিশপ্ত আগস্ট’
বাগেরহাটে পুলিশ সদস্যদের অভিনয়ে নাটক ‘অভিশপ্ত আগস্ট’

বাগেরহাটে পুলিশ সদস্যদের অভিনয়ে নাটক ‘অভিশপ্ত আগস্ট’

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাটে পুলিশের সদস্যদের রচনায়, নির্দেশনায় ও অভিনয়ে মঞ্চস্থ হয়েছে ‘অভিশপ্ত আগস্ট’ নামে একটি নাটক। বুধবার রাতে বাগেরহাট সাংস্কৃতিক ফাউন্ডেশন মিলনায়তনে পঁচাত্তরের ১৫ আগস্ট স্বপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার বেদনার্ত ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত নাটকটির ৫৯তম মঞ্চায়ন করা হয়।

পুলিশ সদস্যরা অভিনয়ের মাধ্যমে ১৫ আগস্টের সেই কালো রাতের করুণ কাহিনী ফুটিয়ে তুলেছেন।

নিখুঁত অভিনয় দেখে দর্শকদের অনেকেই চোখের পানি ধরে রাখতে পারেননি।

সাধারণ দর্শকদের পাশাপাশি বঙ্গবন্ধু’ পরিবারের তৃতীয় প্রজন্ম বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়, বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হকসহ রাজনৈতিক দলীয় নেতৃবৃন্দ নাটকটি উপভোগ করেন।

এমপি শেখ তন্ময় বলেন, নাটকটিতে ১৫ আগস্টের ঘটনাটি সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে। বুঝতে হলে জানতে হবে। সেই পঁচাত্তরের ১৫ আগস্টের কাক ডাকা ভোরে নৃশংসতার ঘটনাটি নতুন প্রজন্ম এই নাটকটির মাধ্যমে জানতে পারবে।

বাগেরহাটে পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, নাটকটির মাধ্যমে স্বাধীনতা পরবর্তী প্রজন্মকে বার্তা দেওয়া হয়েছে। তারা জানে না পঁচাত্তরের ১৫ আগস্টের ভয়াবহতা। অনেকে বই পুস্তক পড়ে জেনেছে। বাংলাদেশ পুলিশ নাটকের মাধ্যমে বার্তা দেশব্যাপী নতুন প্রজন্মকে জানাতে এই আয়োজন করেছে। নাটকটির রচনা, গবেষণা ও তথ্য সঙ্কলন করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

নারায়ণগঞ্জ জেলার পুলিশ পরিদর্শক মো. জাহিদুর রহমানের নির্দেশনায় এই নাটকে ৩০ জন পুলিশ সদস্য অভিনয় করেন।

news24bd.tv তৌহিদ

;