জোড়া খুনের মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড 
জোড়া খুনের মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড 

সংগৃহীত ছবি

জোড়া খুনের মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড 

ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মাইলমারী গ্রামে চাঞ্চল্যকর জোড়া খুনের মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ জেলা অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মোঃ শওকত হোসাইন এ দন্ডাদেশ প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ১৯ ফেব্রুয়ারী শৈলকুপা উপজেলার মাইলমারী গ্রামের শরিফুল ইসলাম ও মাসুমকে পূর্বশত্রুতার জের ধরে পার্শবর্তী রামচন্দ্রপুর শ্বশান ঘাটে কুপিয়ে ও জবাই করে হত্যা করে আসামীরা। এ ঘটনার পরদিন নিহতের স্ত্রী আফরোজা খাতুন বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ব্যাক্তিদের নামে শৈলকুপা থানা একটি হত্যা মামলা দায়ের করে।

তদন্ত শেষে ২০১১ সালের ৩০ নভেম্বর ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে তদন্তকারী কর্মকর্তা।  

দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে মামলার আসামী আমিরুল ইসলাম, লিয়াকত আলী, আলতাব মেম্বর ও ফারুক ওরফে বাদলকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন আদালত। এছাড়া পাঁচ হাজার টাকা অর্থদন্ডে (অনাদায়ে আরো পাঁচ মাসের বিনাশ্রম কারাদন্ডে) দন্ডিত করা হয়। এ মামলায় ৫ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় খালাস দেয় আদালত। দন্ডপ্রাপ্ত আসামী ফারুক হোসেন ওরফে বাদল পলাতক রয়েছে।  

রাষ্ট্রপক্ষের মামলাটি পরিচালনা করেন আইনজীবী ইসমাইল হোসেন। আসামী পক্ষের মামলাটি পরিচালনা করেন আইনজীবী কামরুল আবেদিন শাহিন ।  

আসামি পক্ষের আইনজীবি বলেন, এ রায়ে আমরা খুশি না। ন্যায় বিচারের জন্য উচ্চ আদালতে আপিল করবো।


news24bd.tv/আলী   

;

পাঠকপ্রিয়