ভারতে অনুপ্রবেশের দায়ে ৩ বাংলাদেশি আটক
ভারতে অনুপ্রবেশের দায়ে ৩ বাংলাদেশি আটক

ভারতে অনুপ্রবেশের দায়ে ৩ বাংলাদেশি আটক

জুবাইদুল ইসলাম, শেরপুর

রাতের আঁধারে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে ৩ বাংলাদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

শুক্রবার (১১ মার্চ) ভোররাতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভারত সীমান্ত ঘেঁষা পানিহাতা ও হালুয়াঘাট উপজেলার বানাইচিরিঙ্গিপাড়া এলাকা দিয়ে ভারতের চেরেংপাড়া এলাকায় অনুপ্রবেশের পর এ ঘটনা ঘটে।

আটকরা হলো- নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী মায়াঘাসি গ্রামের হযরত আলীর ছেলে রুবেল, পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার জামগড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে বোরহান ও বানাইচিরিঙ্গিপাড়া গ্রামের লতিফের ছেলে আমিনুল। এদের সবার বয়স ত্রিশের নিচে।

সীমান্তের একাধিক নির্ভরযোগ্য সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানায়, দীর্ঘদিন যাবত নালিতাবাড়ী এবং হালুয়াঘাট এ দুই উপজেলার মাঝামাঝি পানিহাতা ফেকামারী ও বানাইচিরিঙ্গিপাড়া গ্রামের মাঝ বরাবর এলাকা দিয়ে রাতের আঁধারে ভারতীয় গরু চোরাই পথে আমদানি করে আসছিল একটি চক্র।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতের চক্রটি পুনরায় ভারতীয় গরু চোরাই পথে আমদানি করতে গিয়ে প্রথমে কয়েকটি গরু বাংলাদেশে নিয়ে আসে।

এর মধ্যে ৬টি গরু ভটভটিযোগে নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর গ্রামের রাস্তা ব্যবহার করে পাঁচারের সময় ভোর সাড়ে ছয়টার দিকে দক্ষিণ সোহাগপুর এলাকায় স্থানীয় লোকজন ও গ্রাম পুলিশ আটক করে।

পরে খবর পেয়ে থানা-পুলিশ হালুয়াঘাট উপজেলার জামগড়া গ্রামের খলিলুর রহমান (৪২) ও জয়নাল আবেদীন (৪০) নামে দুই পাচারকারীসহ ৬টি গরু জব্দ করে।

অন্যদিকে ভোররাতে আরও একটি চালান আনতে মায়াঘাসি গ্রামের রুবেল, জামগড়া গ্রামের বোরহান ও বানাইচিরিঙ্গিপাড়া গ্রামের লতিফের ছেলে আমিনুল ভারতের চেরেংপাড়া গ্রামে অনুপ্রবেশ করে। এসময় ভারতীয় উপজাতি কৃষকরা টের পেয়ে আটক করে।

পরে টহলরত বিএসএফ তাদের আটক করে ও পরে স্থানীয় থানায় সোপর্দ করে। বর্তমানে তারা ভারতীয় পুলিশের হাতে আটক রয়েছে।

এদিকে নালিতাবাড়ী থানায় আটক দুই চোরাকারবারীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে পুলিশ।

ভারতীয় বিএসএফ এর হাতে তিন বাংলাদেশি আটক হওয়ার খবরটি নিশ্চিত করে নালিতাবাড়ী থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, বাংলাদেশে ভারতীয় গরুসহ আটক দুজনকে আটক করা সম্ভব হয়েছে। সঙ্গে থাকা আরও ৪-৫ জন পালিয়ে গেছে।

তবে বিষয়টি পুরোপুরি অস্বীকার করে কিছু জানা নেই বলে জানিয়েছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

news24bd.tv তৌহিদ

;