২০২৩ সালের পরীক্ষা কীভাবে হবে, জানালেন শিক্ষামন্ত্রী
২০২৩ সালের পরীক্ষা কীভাবে হবে, জানালেন শিক্ষামন্ত্রী

২০২৩ সালের পরীক্ষা কীভাবে হবে, জানালেন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

২০২৩ সালেও পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে বলে জানীয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

তিনি বলেন, ‘করোনায় লেখাপড়া ক্ষতিগ্রস্ত হওয়ায় ২০২২ ও ২০২৩ বর্ষের পরীক্ষার্থীরা পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পরীক্ষা দেবেন। এ ছাড়াও শুধু পরীক্ষা নির্ভর, সার্টিফিকেট নির্ভর শিক্ষা আর নয়, কর্মসংস্থান উপযোগী শিক্ষা ব্যবস্থা চালু করার জন্য বর্তমান সরকার কাজ করছে। ’

রোববার (১৩ মার্চ) দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জের কাকিনায় অবস্থিত উত্তর বাংলা কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন অনুষ্ঠানে এসব কথা বলেন দীপু মনি।

শিক্ষার্থীদের যোগ্যতা অর্জনের নানা দিক তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, শুধু জ্ঞান অর্জনই নয় যোগাযোগ, কারিগরি, দক্ষতা থেকে মূল্যবোধ ও গুণগতমান সম্পন্ন শিক্ষা এগিয়ে নিতে কাজ করছে সরকার। বর্তমান শিক্ষা পদ্ধতি বদলানোর মাধ্যমে শিক্ষা সংকোচন নয় বরং কর্মসংস্থান উপযোগী শিক্ষা ব্যবস্থা প্রবর্তন করা হচ্ছে। যাতে করে শিক্ষার্থীদের সব ক্ষেত্রে দক্ষতা বৃদ্ধি পায়।

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, উত্তর বাংলা কলেজের প্রতিষ্ঠাতা স্কটল্যান্ড গ্লাসগো বিশ্ববিদ্যালযের অর্থনীতির প্রফেসর ড. মোজাম্মেল হক, লালমনিরহাটের জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মতিয়ার রহমান, কলেজ অধ্যক্ষ আব্দুর রউফ সরকার, কাকিনা ইউনিয়নের চেয়ারম্যান তাহির তাহু প্রমুখ।

news24bd.tv তৌহিদ