নূরের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে ইংরেজি বিভাগের মানববন্ধন

নূরের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে ইংরেজি বিভাগের মানববন্ধন

নূরের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে ইংরেজি বিভাগের মানববন্ধন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনের নেতা নূরুল হক নূরুর ওপর হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

কোটা আন্দোলনরে প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নূর ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

গত শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে কোটা বাতিলে সরকারের ঘোষণার প্রজ্ঞাপন জারির দাবিতে ছাত্র পরিষদ নেতারা সংবাদ সম্মেলন করতে গেলে ছাত্রলীগের হামলার শিকার হন নূর।

নূরের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে আজ বেলা পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেন ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন। তবে তারাও ছাত্রলীগের বাধার মুখে পড়ার কথা জানিয়েছেন।

এ বিষয়ে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তাসনিম সিরাজ মাহবুব বলেন, এখানে আমরা মানববন্ধন করতে এসেছি কিন্তু এতেও কিছু লোক হুমকি ধামকি দিচ্ছে। তারা বলছে যে ছবি তুলে রাখলাম, এর ফল ভালো হবে না।


আরও পড়ুন: কোটা আন্দোলনকারী নেতা রাশেদ ৫ দিনের রিমান্ডে

তিনি আরও বলেন, ছাত্রদেরকে দেখে নেয়া হবে বলে হুমকি দিয়েছে। আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

কারা হুমকি দিয়েছে জানতে চাইলে সাংবাদিকদের কাছে হুমকিদাতাদের পরিচয়ের কথা উল্লেখ করেননি এই শিক্ষক। তিনি বলেন, আমাদের থেকে আপনারাই ভালো জানেন। তাদের গায়ে কোনো ট্যাগ লাগানো ছিল না। কিন্তু তারা হুমকি দিয়েছে।

আরও পড়ুন: শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে কোটার সমাধান করুন: ফখরুল

তিনি আরও বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নই। আমরা নিরাপদ ক্যাম্পাস চাই। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা নিরপেক্ষভাবে মত প্রকাশ করতে পারুক।

নূরের ওপর হামলার বিষয়ে শিক্ষক তাসনিম মাহবুব বলেন, ভিন্ন মত থাকতে পারে। কিন্তু ছাত্রদের ওপর এরকম নৃশংস হামলা কাঙ্ক্ষিত নয়।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর