আইসিইউতে ক্রিকেটার মোশাররফ রুবেল
আইসিইউতে ক্রিকেটার মোশাররফ রুবেল

সংগৃহীত ছবি

আইসিইউতে ক্রিকেটার মোশাররফ রুবেল

অনলাইন ডেস্ক

জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলকে ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। বিগত কয়েকদিন ধরে শারীরিক অবস্থার অবনতি হলে আজ তাকে আইসিইউতে ভর্তি করা হয়।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবির ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফীস তার ফেসবুক পোস্টে জানান, ‘মোশাররফ রুবেলকে স্কয়ার হাসপাতালে (আইসিইউ) ভর্তি করা হয়েছে এবং তার শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন। অনুগ্রহ করে তার জন্য দোয়া করবেন।

রুবেল একসময় খেলেছেন বাংলাদেশ জাতীয় দলে। জাতীয় দল থেকে বাদ পড়লেও ঘরোয়া ক্রিকেটে তিনি ছিলেন শীর্ষস্থানীয় মুখ। ২০১৯ সালে ব্রেইন (মস্তিষ্কে) টিউমার ধরা পড়লে মাঠ থেকে ছিটকে পড়েন মোশাররফ রুবেল। চিকিৎসা নিয়ে প্রায় সেরে উঠলেও নতুন করে টিউমার ধরা পড়ে রুবেলের মস্তিষ্কে।

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে আসার পর ক্রিকেটে ফেরার চেষ্টাও করেছিলেন। তবে আবারও টিউমার ধরা পড়লে থমকে যায় মাঠের পদচারণ। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে ভারতের একটি হাসপাতালে আবারও অস্ত্রোপচারের মাধ্যমে রুবেলের ব্রেন টিউমার অপসারণ করা হয়।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে তার ঝুলিতে ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুইটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান তার সংগ্রহে।

news24bd.tv/আলী   

;