ফোনে লুডু-তাস খেললেই ১০ হাজার টাকা জরিমানা
ফোনে লুডু-তাস খেললেই ১০ হাজার টাকা জরিমানা

সংগৃহীত ছবি

ইউপি চেয়ারম্যানের ঘোষণা

ফোনে লুডু-তাস খেললেই ১০ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

স্মার্টফোনে বা বোর্ডে লুডু খেললে ১০হাজার টাকা জরিমানা করার সিধান্ত নিয়েছেন বরিশালের চরমোনাই ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল করিম। শুধু তাই নয়, ক্যারম ও তাস খেললেও একই পরিমাণ অর্থ জরিমানার ঘোষণা দিয়েছেন তিনি। এমনকি যে দোকান বা ব্যবসা প্রতিষ্ঠানে বসে তাস, লুডু ও ক্যারম ইত্যাদি খেলা হবে সেই প্রতিষ্ঠানও বন্ধ করে দেয়া হবে বলে।

গত শনিবার (১২ মার্চ) গভীর রাতে লিখিত নোটিশ আকারে এ সিদ্ধান্তের কথা ইউনিয়নবাসীকে জানানো হয়।

চেয়ারম্যানের লিখিত নোটিশে বলা হয়েছে, অত্র ইউনিয়নের কোনো দোকান বা স্থানে বসে স্মার্টফোনে বা লুডু বোর্ডে লুডু, ক্যারম বোর্ড ও তাসের মাধ্যমে জুয়া খেলা এবং মাদকসেবনরত অবস্থায় যদি কোনো ব্যক্তিকে পাওয়া যায়, তাহলে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এমনকি যে দোকানে খেলা চলবে সেই দোকানও অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দেয়া হবে।

এ বিষয়ে চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল ক‌রিম বলেন, যুব সমাজ শখের বসে স্মার্টফোনে লুডু খেলা শুরু করে পরবর্তিতে জুয়ার নেশায় আসক্ত হচ্ছে। পড়াশোনা বাদ দিয়ে স্মার্টফোনেই ডুবে থাকছে সারা দিনরাত।

তাই সামাজিক অবক্ষয় থেকে ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। অভিভাবকরাও এ সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেছেন বলে জানান তিনি।

news24bd.tv/আলী